সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে শ্রীরামসি আঞ্চলিক গণহত্যা দিবস পালন

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় ৩১ আগষ্ট শ্রীরামসি আঞ্চলিক গণহত্যা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলার মিরপুর ইউনিয়নের শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদের উদ্যোগে ৩০ আগষ্ট বৃহস্পতিবার শহীদ স্মৃতি মেধা নির্বাচনী প্রতিযোগিতায় উত্তীর্ণদের মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণ এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদের সভাপতি নুর মোহাম্মদ জুয়েল এর সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক মাহবুব হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমদ দীন, জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ ও শ্রীরামসি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক হাজের আলী।

বক্তব্য রাখেন, শিক্ষক জহিরুল ইসলাম, লেখক রোহী ইকরাম হাসান শাকিল, সমাজকর্মী বাবুল মিয়া, যুক্তরাজ্য প্রবাসী আলী হোসেন, সমাজকর্মী আব্বাস আহমেদ, নজরুল ইসলাম, মামুন হোসেন, মমিনুর রহমান প্রমূখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কারী জয়নুল কবরী। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য-১৯৭১ সালের ৩১ আগষ্ট দেশে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে উপজেলার মিরপুর ইউনিয়নের শ্রীরামসি বাজারের পাশে শান্তি কমিটির আহবানে সর্বস্তরের এলাকাবাসীকে জড়ো করে নির্বিচারে গুলি করে হত্যা যজ্ঞ চালায় পাক বাহিনী। এতে শতাধিক নিরীহ লোক শহীদ হন। পরে তাদেরকে গণকবরে সমাহিত করা হয়। দেশ স্বাধীনের পর থেকে এসব শহীদদের স্মৃতি ধরে রাখতে শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদ নামের একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠিত হয়। এ সংগঠনের উদ্যোগে প্রতি বছর ৩১ আগষ্ট শ্রীরামসি আঞ্চলিক গণহত্যা দিবস পালিত হয়ে আসছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: