সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাকিরের সহযোগিতায় চীনে পড়ার সুযোগ পাচ্ছেন মাসুম

নিউজ ডেস্ক:: চীনের বেইজিং ফরেন স্টাডিজ ইউনিভার্সিটিতে স্কলারশিপ পেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুম আলম। স্কলারশিপ পেলেও অর্থের অভাবে তার চীনে যাওয়া ছিল অনিশ্চিত। ভিসা প্রসেসিং, বিমান টিকিটসহ আনুষঙ্গিক খরচ বহন করার মতো সামর্থ নেই মাসুমের।

এক বছর চীনা ভাষা শিক্ষা কোর্স ও দুই বছর মাস্টার্স কোর্সে স্কলারশিপ পেয়েছেন তিনি। তবে বিভিন্ন সময় সাধারণ শিক্ষার্থী ও মানুষের বিপদে-আপদে দাঁড়িয়ে মানবিক ছাত্রনেতা হিসেবে খ্যাতি পাওয়া ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন পাশে দাঁড়িয়েছেন মাসুমের।

উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ নিয়ে বেইজিংয়ে যেতে সব ধরনের খরচ বহন করছেন তিনি। এ বিষয়ে আবেগ-আপ্লুত মাসুম আলম বলেন, স্কলারশিপ পেলেও ভিসা প্রসেসিং, টিকিটসহ নানা ধরনের খরচ রয়েছে। এ টাকা ম্যানেজ করা আমার পক্ষে সম্ভব হতো না।

তিনি বলেন, গত কয়েকটা দিন খুব টেনশনে ছিলাম। কিন্তু বিষয়টি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসাইনকে জানালে তিনি আমাকে আশ্বস্ত করেন। পরবর্তীতে সব ধরনের সাপোর্ট দেন। জাকির হোসাইন কেবল একজন মানবিক ছাত্রনেতাই নয় তিনি লাখ লাখ শিক্ষার্থীর কাছে অনুপ্রেরণাও।

এ বিষয়ে এস এম জাকির হোসাইনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্রতিটি মানুষই একে অপরের পাশে দাঁড়াবে এটাই স্বাভাবিক। মাসুম স্কলারশিপ পেয়েও অর্থাভাবে উচ্চশিক্ষা অর্জন করতে যেতে পারছে না শুনে তাকে আশ্বস্ত করি। পরবর্তীতে আমার কয়েকজন শুভাকাঙ্ক্ষী র সহযোগিতায় মাসুমকে বেইজিং যেতে সব ধরনের সহযোগিতা দেই।

তিনি বলেন, মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানোটাই রাজনীতি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়তে উচ্চশিক্ষিত তারুণ্যর বিকল্প নেই। সামর্থ সীমিত হলেও সবাইকে এদের পাশে দাঁড়াতে হবে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: