সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবিতে গণস্বাক্ষর শুরু

মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের দাবি সরকারি মেডিকেল কলেজ। আর এই দাবী দ্রুত বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু হয়েছে। সম্প্রতি নতুন চারটি মেডিকেল কলেজ ঘোষণায় মৌলভীবাজারকে অন্ত:র্ভুক্ত না করায় এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

বুধবার দুপুর ১২ টায় বিশ্বব্যাপী অবস্থানরত মৌলভীবাজারের বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত ‘মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই, ক্যাম্পেইন গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের যৌথ আয়োজনে শহরের অভিজাত হোটেলে এই গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান। এ সময় তিনি মেডিকেল কলেজের দাবির পক্ষে প্রথম স্বাক্ষর করে কর্মসূচির উদ্বোধন করেন।
ডা. ছাদিক আহমদ এর সভাপতিত্বে ও খালেদ চৌধুরীর সমন্ধয়ে এতে অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফলজলুল আলী, সদর উপজেলার চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু, মোয়াজ্জেম হোসেন মাতুক, প্রবীণ সাংবাদিক বকসী ইকবাল আহমদ, মোস্তাক আহমদ অপু, জেলা পরিষদের সদস্য জেরিন আক্তার, বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব প্রমুখ।

২৫ লক্ষ মানুষের প্রানের দাবী দ্রুত বাস্তবায়নের দাবীতে গণ স্বাক্ষর অভিযানের উদ্বোধন ও প্রতিনিধি সভায় বৃটেন থেকে মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটসঅ্যাপ গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর ও গ্রুপের প্রধান উপদেষ্টা ড. ওয়ালি তসর উদ্দিন এমবিইর লিখিত বানী পড়েন শিক্ষিক সেলিনা আহমদ।

এ ছাড়া গণস্বাক্ষর অভিযানে অংশ নিতে প্রবাসী কমিউনিটি লিডার আব্দুর রউফ তালুকদার, আব্দুল মালিক, কামরুজ্জামান খান ও নজরুল ইসলাম আকিব এর নেতৃত্বে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজারের ৫০ জন প্রবাসী প্রতিনিধি দল বাংলাদেশ এসে এ অনুষ্ঠানে উপস্থিত হন।

আয়োজকরা জানান, মৌলভীবাজারের ২৫ লক্ষ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবি জানিয়ে আসছে। দেশ বিদেশে সভা সেমিনার করছে। সরকারে ঘোষণা রয়েছে প্রত্যেক জেলায় মেডিকেল হবে। কিন্তু তার কোন বাস্তবায়ন মৌলভীবাজারবাসী দেখছে না। তাই দাবির আদায়ের পক্ষে জনসম্পৃক্ততা প্রমাণে মাসব্যাপী জেলাজুড়ে গণস্বাক্ষর কর্মসূচি হাতে নেয়া হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: