সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিমেইল থেকে বাদ যাচ্ছে একাধিক ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: অ্যানড্রয়েডের জন্য শিগগিরই জিমেইল ভি৮.৮ (Gmail v8.8) ভার্সন উন্মুক্ত করার পরিকল্পনা নিয়েছে টেক জায়ান্ট গুগল। এই ভার্সনে নতুন কোনো ফিচার যোগ না হলেও বাদ দেয়া হচ্ছে একাধিক পুরোনো ফিচার। এর মধ্যে রয়েছে ‘নাজ’রিমাইন্ডার ও জলদি উত্তর দেয়ার সুযোগও। এর সঙ্গে কোম্পানির অন্য ই-মেইল ক্লায়েন্ট ইনবক্স অ্যাপ থেকে একটি ফিচার নতুন জি-মেইল অ্যাপে যুক্ত হবে।

সম্প্রতি নতুন এই ভার্সনের এপিকে ফাইল ইন্টারনেটে পাওয়া গেছে। তবে এ সম্পর্কে গুগলের পক্ষ থেকে এখনও কোনো তথ্য দেয়া হয়নি।

চলতি বছরের শুরুতে জিমেইলের নতুন ডিজাইন ঘোষণার সময় নাজেস নামে একটি ফিচার উপস্থাপন করা হয়। সেই ফিচারে গ্রাহক যেসব ই-মেইলের রিপ্লাই দেন নি সেসব ই-মেইলের উত্তর দেয়ার কথা মনে করিয়ে দেয়ার ব্যবস্থা ছিল। তবে বাজারে উন্মুক্ত হতে যাওয়া নতুন ভার্সনে এই ফিচার সেটিংস থেকে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে। এছাড়া নতুন ভার্সনে দ্রুত রিপ্লাই করার ফিচারও বাদ দেয়া হয়েছে।

বর্তমানে জিমেইল অ্যাকাউন্ট থেকে ই-মেইল আসলে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে স্মার্ট রিপ্লাইয়ের অপশান চালু থাকলেও অন্য কোনো অ্যাকাউন্ট থেকে মেইল আসলে গ্রাহকের কাছে কুইক রেসপন্স অপশান আসে। নতুন ভার্সনে এই কুইক রেসপন্স অপশানও বাদ দেয়া হয়েছে। সূত্র : এনডিটিভি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: