সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামিন পেলেন ফারিয়া মাহজাবিন

নিউজ ডেস্ক:: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে উসকানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগের মামলায় ধানমন্ডির নার্ডিবিন কফি হাউসের অন্যতম মালিক ফারিয়া মাহজাবিনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আমিনুল হক শুনানি শেষে ৫ হাজার টাকার মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

ফারিয়া মাহজাবিনের পক্ষে জামিন শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, ড. জাহিদ ইকবাল, রিপন কুমার বড়ুয়া প্রমুখ আইনজীবী। আইনজীবী জায়েদুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

গত ১৬ আগস্ট রাতে পশ্চিম ধানমন্ডির হাজী আফসার উদ্দিন রোডের নিজ বাসা থেকে ফারিয়া মাহজাবিনকে গ্রেফতার করে র্যাব-২। পরের দিন আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ফারিয়া মাহজাবিন খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেছেন। তার বিরুদ্ধে অভিযোগ, আন্দোলনের সময় শিক্ষার্থীদের সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে সংহতি প্রকাশ করে ফেসবুকে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট ছবি পোস্ট, গুজব ছাড়ানো, বানোয়াট ভিডিও পোস্ট এবং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভিন্ন খাতে নেয়ার জন্য বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দিতেন। এসব অভিযোগে তার বিরুদ্ধে রাজধানী হাজারীবাগ থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের বাসচাপায় ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব। একই ঘটনায় আহত হয় ১০-১৫ জন শিক্ষার্থী। এরপর নিরাপদ সড়কের দাবিত টানা ১০দিন রাজপথ অবরোধ করে আন্দোলন করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: