সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গল স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে সনাকের মতবিনিময় সভা

শ্রীমঙ্গল সংবাদদাতা:: মৌলভীবাজারের শ্রীমঙ্গল কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান বলেন, আমি কালাপুর ইউপিকে একটি মডেল ইউনিয়ন বানানোর স্বপ্ন নিয়ে কাজ করছি। ইতিমধ্যে আমরা প্রান্তিক মহিলাদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, সেলাই প্রশিক্ষণ কেন্দ্র তৈরী করেছি এবং দক্ষ জনশক্তি তৈরীর জন্য কাজ করছি।
মঙ্গলবার দুপুরে সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে এক মতবিনিময় সভায় সভাপতি’র বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন আমরা একটি পাবলিক টয়লেট তৈরী করেছি কিছু দিনের মধ্যে এর উদ্বোধন হবে। এই ইউনিয়নকে এখন শতভাগ স্যানিটেশন করা হয়েছে। শিক্ষা উন্নয়ননের জন্যও আমরা কাজ করছি। ইউনিয়ন পরিষদের ফান্ড থেকে কালাপুরের প্রতিটি প্রাথমিক বিদ্যালয় ফ্যান লাগানোর ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে এর সার্ভের কাজ শেষ হয়েছে। রাস্তাঘাট, ড্রেন কালভার্ট, পাবলিক টয়লেট, পানির ব্যবস্থা, বাল্যবিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন রোধ, বৃক্ষরোপন, পরিবেশ দূষণ রোধ ইত্যাদি নিয়ে কাজ করছে কালাপুর ইউপি। সামাজিক নিরাপত্তা কর্মসূচি নির্বাচন, বন্টন যেমন বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি ইত্যাদি সুষমভাবে বন্টনের কাজ করছে এই পরিষদ। তিনি কালাপুর ইউপিকে একটি মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে সনাক টিআইবির নিকট সহযোগিতা কমনা করেন এবং সনাকের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন পরিষদের সচিব শ্যামল পাল, সনাক সহসভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, সনাক সদস্য জহর তরফদার, স্বজন সমন্বয়ক এস.এ হামিদ, স্বজন সদস্য পরিমল সিং বাড়াইক। তাছাড়ও সনাক শ্রীমঙ্গল এর ইয়েস সদস্যবৃন্দরাও উপস্থিত ছিলেন। সনাকের পক্ষ থেকে পরিষদের বিভিন্ন কাজে সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: