সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারা টেংরাটিলার ‘বড় স্যার’ আর নেই : আজ জানাযা

দোয়ারাবাজার প্রতিনিধি:: দোয়ারাবাজার উপজেলার টেংরাটিলার বিশিষ্ট শিক্ষানুরাগী হাজী আফসার উদ্দিন ভূঁইয়া(বড় স্যার)আর নেই। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। গত রোববার তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিলেট হাসপাতালে নেয়ার পথে সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি—-রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ৫ কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। এদিকে তার মৃত্যুর খবরে সমবেদনা জানাতে উপজেলার সুরমা ইউনিয়নের টেংরাটিলায় তার নিজ বাড়িতে ছুটে আসেন বিশিষ্টজনসহ এলাকার সর্বস্তরের জনতা।

পারিবারিক সূত্রে জানা যায়, মরহুম বড় স্যারের একমাত্র ছেলে দোয়ারাবাজার সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক শের মাহমুদ ভূঁইয়া দেশের বাইরে থাকায় তার নামাজে জানাযা আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় টেংরা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, মরহুম হাজী আফসার উদ্দিন ভূঁইয়া (বড় স্যার) একজন আলোকিত মানুষ ছিলেন। এলাকায় শিক্ষার প্রসারে তার অবদান অনস্বীকার্য। তিনি ছিলেন টেংরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। একাধারে দীর্ঘ ৩৩ বছর তিনি ওই প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন। টেংরা জুনিয়র হাইস্কুলেরও প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন তিনি। এলাকার হাজার হাজার শিক্ষার্থীর হাতেখড়ি তার মাধ্যমে। যে কারণে মরহুম প্রবীণ এই শিক্ষক এলাকায় ‘বড় স্যার’ নামে পরিচিত ছিলেন। শুধু শিক্ষা ক্ষেত্রেই নয়, এলাকার সামাজিক, সাংস্কৃতিক এবং ধর্মীয় উন্নয়নেও তিনি ব্যাপক অবদান রেখেছেন। ব্যক্তিগত জীবনে মরহুম হাজী আফসার উদ্দিন ভূঁইয়া সহজ সরল জীবনযাপনে অভ্যস্ত ছিলেন। তার ৬ সন্তানের সবাই উচ্চ শিক্ষিত এবং নিজ নিজ কর্মক্ষেত্রে সবাই প্রতিষ্ঠিত।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: