সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানে আইএসের শীর্ষ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগর প্রদেশে বিমান হামলায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) এক শীর্ষ নেতা নিহত হয়েছেন। গত কয়েক বছরে আফগানিস্তানে এ নিয়ে আইএসের চার শীর্ষ নেতা নিহত হলেন।

রোববার জাতীয় নিরাপত্তা অধিদপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে, শনিবার রাতে জোট বাহিনীর একটি যৌথ অভিযানে আবু সাদ ইরহাবি নামে আইএসের এক শীর্ষ নেতা এবং আরও দশ সদস্য নিহত হয়।

আফগানিস্তানে আইএসের আমিরসহ আরও ১০ সদস্য নিহত হয়েছে বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে। বিমান হামলায় পাকিস্তান সীমান্তের কাছে অবস্থিত খুগিয়ানি জেলায় বহু সংখ্যক অস্ত্র, বিস্ফোরক এবং গোলাবারুদ ধ্বংস করা হয়েছে। আবু সাদ ইরহাবির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন প্রাদেশিক গভর্নর আতাউল্লাহ খোগিয়ানি।

আফগানিস্তানে মার্কিন বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, তারা আফগান বাহিনীর বর্ণিত এলাকায় একটি শীর্ষ জঙ্গি সংগঠনের শীর্ষ নেতাকে লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছেন।

২০১৫ সালে আফগানিস্তানে আইএসের প্রবেশের পর ইরহাবিসহ চারজন আইএসের শীর্ষ নেতা নিহত হয়েছে। এর আগে গত জুলাই মাসে আবু সায়েদ নামে আইসের আরও এক শীর্ষ নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: