সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বামীকে ছেড়ে প্রেমিকের সঙ্গে পালালেন ৩ সন্তানের মা!

আন্তর্জাতিক ডেস্ক:: জুলাই মাসের ১৫ তারিখ। প্রতিদিনের মত কাজ থেকে সন্ধ্যায় বাড়ি ফিরেছেন স্বামী। কিন্তু ঘর খালি, স্ত্রী নেই। তার বদলে পড়ে আছে একটা চিঠি। তাতে লেখা ‘তালাক, তালাক, তালাক’। ঘর থেকে ৬০ হাজার টাকাও উধাও।

১০ বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন ওই দম্পতি। ইতিমধ্যে তাদের পাঁচটি ছেলেমেয়ে হয়েছে। এদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। তারা এখন তিন সন্তানের বাবা-মা। কিন্তু স্বামী আর তিন ছেলেমেয়েকে ফেলে প্রেমিকের হাত ধরে পালিয়েছেন ওই মুসলিম নারী।

সাধারণত মুসলিম নারীরাই তিন তালাকের শিকার হন। স্বামীরা তালাক দিলে ঘর সংসার ছেড়ে পথে নামতে হয় স্ত্রীদের। কিন্তু ভারতের হরিয়ানা রাজ্যের যমুনানগরে ঘটেছে ব্যতিক্রমী ঘটনা। এখানে তিন তালাকের স্বীকার স্বয়ং স্বামী। চিঠিতে তিন তালাক লিখে প্রেমিকের সঙ্গে পালিয়েছেন ওই স্ত্রী।

ওই দিনই চিঠি নিয়ে স্থানীয় পুলিশ সুপারের কাছে ছুটে যান ওই ব্যক্তি। তালাকপ্রাপ্ত ওই স্বামীর দাবি,তার স্ত্রী লেখাপড়া জানেন না।ফলে ওই চিঠি সম্ভবত অন্য কাউকে দিয়ে লিখিয়েছেন তার স্ত্রী। এ নিয়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ব্যক্তি।

তিন তালাকের কুপ্রথা রোধে সম্প্রতি কড়া আইন করেছে ভারতের কেন্দ্রীয় সরকার।ইসলামে নারীদের সমানাধিকার দিতেই এই আইন বলে দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তবে তার পরেও বিভিন্ন জায়গা থেকে তিন তালাক দেয়ার খবর পাওয়া যাচ্ছে। কেউ ফোনে তিন তালাক দিচ্ছেন তো কেউ এসএমএস-এ। তবে চিঠি লিখে তিন তালাক দেয়ার ঘটনা সত্যিই ব্যতিক্রম।

সূত্র: জি২৪ ঘণ্টা




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: