সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মারা গেলেন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সিনেটর জন ম্যাককেইন

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট পদপ্রার্থী জন ম্যাককেইন মারা গেছেন। স্থানীয় সময় গত শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জন ম্যাককেইন ৬০ বছর ধরে যুক্তরাষ্ট্রের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আরিজোয়ানা থেকে ছয়বারের নির্বাচিত সিনেটর ছিলেন তিনি। তাকে তার সময়ের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের অন্যতম বিবেচনা করা হয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন সিদ্ধান্তের ওপর প্রকাশ্যেই নিজের বিরোধিতার কথা জানিয়ে আসছিলেন ম্যাককেইন।

যুদ্ধ সময়ের এই কারাবন্দির অন্তিম মুহূর্তে তার পাশে ছিলেন তার স্ত্রী সিনডি ও পরিবার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, ম্যাককেইনের মৃত্যুতে রিপাবলিকান পার্টিতে শূন্যতা তৈরি হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তে রিপাবলিকানদের মধ্যদেশে ও বিদেশ থেকে বিচ্ছিন্ন হওয়া থেকে প্রতিরোধ জারি করেছিলেন ম্যাককেইন।

তবে গত একবছর ধরে মস্তিষ্কের ক্যান্সারে ভুগছিলেন ভিয়েতনাম যুদ্ধের বীর সৈনিক ও বর্ষীয়ান এই রাজনীতিবিদ। চিকিৎসাও চলছিল তার। সর্বশেষ শুক্রবার ক্যান্সারের চিকিৎসা বন্ধ করার সিদ্ধান্ত নেন ম্যাককেইন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: