সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুগলও ভুল করে!

স্পোর্টস ডেস্ক:: একটি কথা আমরা শুনে আসি সবসময়-মানুষ মাত্রই ভুল হয়। শুধু কি মানুষ? যন্ত্রেরও কিন্তু ভুল হতে পারে। জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলই যেমন করে বসলো বড়সড় ভুল। তাদের ভুল তথ্যে অনেক দর্শকই মাঠে পৌঁছতে দেরি করলেন, গিয়ে দেখলেন খেলা অনেকটা পার হয়ে গেছে।

গুগল এমন ভুল করেছে আয়ারল্যান্ড-আফগানিস্তান সিরিজে। আইরিশরা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে, যার দ্বিতীয় ম্যাচটি স্থানীয় সময় বিকেল পাঁচটায় শুরু হওয়ার কথা ছিল। গুগলে সার্চ দেয়ার পর এই ম্যাচের যে ফিকশ্চার এসেছে, তাতে দেখা গেছে এক ঘন্টা বেশি। অর্থাৎ ছয়টায় খেলা শুরু হবে ধরে নিয়ে মাঠে গেছেন দর্শকরা, গিয়ে দেখেন খেলা অনেকটাই পেরিয়ে গেছে।

গুগলের এমন কান্ডে ভীষণ অসন্তোষ প্রকাশ করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। তারা টুইটার অ্যাকাউন্টে লিখেছে, ‘ভক্তরা, খেয়াল রাখুন গুগল আয়ারল্যান্ড-আফগানিস্তান সিরিজের ভুল তথ্য দেখাচ্ছে। যদি আপনি ”ক্রিকেট আয়ারল্যান্ড” লিখে গুগল করেন তবে সার্চের রেজাল্টে যা আসবে, সেটা আমাদের তথ্য নয়।’

শুধু টি-টোয়েন্টি সিরিজে নয়। আফগানিস্তান আর আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজেও এমন ভুল করেছিল গুগল। ওয়ানডেতে সব ম্যাচ শুরু হয়েছে স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে। কিন্তু গুগল সার্চে দেখিয়েছে ১১টা ৪৫ মিনিট।

আয়ারল্যান্ড ক্রিকেট আরেকটি টুইটে জানিয়েছে, গুগলের ভুল তথ্যে মাঠে দেরি করে পৌঁছেছেন অনেক দর্শক। যেটা নিয়ে বেশ অসন্তুষ্ট তারা।

এদিকে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ টি-টোয়েন্টিটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। প্রথম দুই ম্যাচ জেতার সুবাদে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারি আফগানিস্তান।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: