সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চার জেলায় ঘুরবে বিশ্বকাপের ট্রফি: সিলেটে থাকবে ২১ অক্টোবর

স্পোর্টস ডেস্ক:: ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে আর বেশি দেরি নেই। ২৭ আগস্ট থেকে বিশ্বভ্রমণে বের হবে আইসিসির বিশ্বকাপ ট্রফিটি। প্রথম গন্তব্য ওমানের রাজধানী মাসকট। সেখান থেকে পরের নয় মাস বিশ্বজুড়ে বেশ কয়েকটি শহরে ঘুরবে ট্রফিটি।

ট্রফির এই ভ্রমণ শুরু হবে দুবাইয়ে আইসিসির প্রধান কার্যালয় থেকে। পাঁচটি উপমহাদেশের ২১টি দেশে ৬০ শহরে ঘুরবে বিশ্বকাপের ট্রফিটি। এর মধ্যে রয়েছে ফুটবলের জনপ্রিয় দেশ জার্মানি, বেলজিয়াম আর ফ্রান্সও। তবে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেও আফগানিস্তানে যাচ্ছে না সোনালি ট্রফিটি।

সংযুক্ত আরব আমিরাত থেকে শুরু করে বিশ্বকাপের ট্রফিটি একে একে ঘুরবে ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস এবং জার্মানির বিভিন্ন শহরে। সবশেষে মোট ১০০ দিনের সফল সমাপ্ত করে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি এটা পৌঁছবে আয়োজক দেশ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে।

ঢাকা, খুলনা, সিলেট এবং চট্টগ্রাম-বাংলাদেশের চারটি শহরে ঘুরবে এই ট্রফি। সাতদিন থাকবে বাংলাদেশে। ঢাকায় এটি থাকবে ১৭ থেকে ১৯ অক্টোবর তিনদিন, খুলনায় থাকবে ২০ অক্টোবর, সিলেটে ২১ এবং চট্টগ্রামে দুইদিন-২২ ও ২৩ অক্টোবর।

ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরটি মাঠে গড়াবে আগামী বছরের ৩০ মে। ১৪ জুলাই লর্ডসে টুর্নামেন্টের ফাইনাল। এবার দশ দল খেলবে বিশ্বকাপ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: