সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিম্বাবুয়ের কোচ হলেন ভারতের রাজপুত

স্পোর্টস ডেস্ক:: ভারতীয় জাতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত রবি শাস্ত্রীর কাছে হেরে যেতে হলো লালচাঁদ রাজপুতকে। এবার সেই রাজপুতকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তিন মাস আগে অবশ্য রাজপুতকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল। এবার তাকে পার্মানেন্ট করে নেয়া হলো।

হিথ স্ট্রিকের স্থলাভিষিক্ত হলেন রাজপুত। হিথ স্ট্রিকসহ তার পুরো কোচিং টিমকেই বরখাস্ত করেছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। অপরাধ, ২০১৯ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জিম্বাবুয়েকে তুলতে না পারা। যদিও এ নিয়ে এখন আইনি ঝামেলা চলছে বোর্ড এবং হিথ স্ট্রিকদের মধ্যে।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড যদিও রাজপুতের সঙ্গে চুক্তির বিস্তারিত প্রকাশ করেনি। শুধু এটুকু জানিয়েছে, দীর্ঘ সময়ের জন্য নিয়োগ দেয়া হয়েছে এই ভারতীয় কোচকে। তবে, এটুকু জানা গেছে, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জিম্বাবুয়ে ক্রিকেটের দায়িত্বে থাকবেন রাজপুত।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাবেঙ্গুয়া মুকুহলানি বলেন, ‘আমাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ৫০ ওভারের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা। আমাদের বিশ্বাস, লালচাঁদ রাজপুতের সেই যোগ্যতা এবং ক্ষমতা রয়েছে দলকে সে পর্যায়ে পৌঁছে দেয়ার। নিজের অভিজ্ঞতা দিয়ে তিনি একটি তারুণ্য নির্ভর যোগ্যতাসম্পন্ন দল গড়ে তুলতে সক্ষম হবেন।

রাজপুত ইতিমধ্যেই জিম্বাবুয়েতে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানকে নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং পাকিস্তানের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে দলের অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করেছেন। যদিও দুই সিরিজের ৯ ম্যাচের সবগুলোতেই হেরেছে জিম্বাবুয়ে। তবুও ৫জন বড় মাপের খেলোয়াড়কে ছাড়া জিম্বাবুয়ে যে লড়াই করেছে, তা আশাব্যঞ্জক। গ্রায়েম ক্রেমার, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন এবং শন উইলিয়ামস- এই ৫ ক্রিকেটার পারিশ্রমিক ইস্যুতে শেষ দুই সিরিজ থেকে নিজেদের সরিয়ে রেখেছিলেন।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: