সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি জোটের বিমান হামলায় ২২ শিশুসহ নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক:: ইয়েমেনের হুথি বিদ্রোহীদের দাবি, সৌদি আরব এবং আরব আমিরাতের সামরিক জোটের হামলায় বহু বেসামরিক নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিশু। তবে জোটের তরফ থেকে তা অস্বীকার করা হয়েছে।

হুথি সমর্থিত আল মাসিরা টিভি জানিয়েছে, বৃহস্পতিবার আদ দুরাইহিমি এলাকায় একটি ক্যাম্পে জোটের সামরিক বিমান থেকে হামলা চালানো হয়। এতে ২২ শিশু এবং চার নারী নিহত হয়েছেন। লোহিত সাগর পাড়ে অবস্থিত হুদাইদাহ শহর থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত আদ দুরাইহিমি এলাকা।

মাত্র দু’সপ্তাহ আগেই একটি স্কুল বাসকে লক্ষ্য করে সৌদি জোট বিমান হামলা চালায়। এতে ৪০ স্কুল শিক্ষার্থী প্রাণ হারায়। দু’সপ্তাহের ব্যবধানে আবারও ইয়েমেনের বেসামরিকদের ওপর হামলা চালালো সৌদি জোট।

যুক্তরাষ্ট্রের সহায়তায় ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনে হামলা চালিয়ে যাচ্ছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রেসিডেন্ট আবু রাব্বু মানসুর হাদির সরকারকে পুনর্বহাল করতে সামরিক অভিযানের অংশ হিসেবে এসব হামলা চালানো হয়।

হুদাইদাহ শহরের দক্ষিণাঞ্চলীয় আদ দুরাইহিমির একটি গ্রামে প্রথম বিমান হামলা চালানো হয়। হামলায় পাঁচজন নিহত এবং আরও দু’জন আহত হয়। সেখান থেকে পালাতে নারী ও শিশুরা একটি বাসের দিকে অগ্রসর হওয়ার সময় দ্বিতীয় হামলাটি চালানো হয়। এতে বাসের সবাই প্রাণ হারায়।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: