সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদের ছুটি: ভিড় বেড়েছে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে

নিজস্ব প্রতিবেদক:: ঈদের ছুটি কাটাতে দেশের বিভিন্নস্থান থেকে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় করছেন পর্যটকরা। সিলেটের হোটেল-মোটেলগুলোতে এখন আর কোনো রুম খালি নেই। তাই বুকিং অনেকটা বন্ধ।

এবারের ঈদের সরকারি ছুটি এবং সেই সঙ্গে শুক্রবার ও শনিবারকে সামনে রেখে পর্যটন কেন্দ্রগুলোর উদ্দেশে বেরিয়ে পড়েছেন অনেকেই। দেশের যে সকল পর্যটন স্থান মানুষের কাছে আকর্ষণীয়, তার মধ্যে সিলেটের কিছু স্থান উল্লেখযোগ্য। প্রতি ঈদের মতো এই ঈদেও পর্যটকরা দূর-দূরান্ত থেকে ছুটে এসেছেন সিলেটের সৌন্দর্য উপভোগ করতে।

ঈদুল আজহার তৃতীয় দিনে সিলেটের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের সমাগম ছিল লক্ষণীয়। শুক্রবার দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ছিল সিলেটের সবকটি পর্যটন ও বিনোদনকেন্দ্র।

ঈদের ছুটিতে শুক্রবার সিলেটের বিছানাকান্দি, রাতারগুল, জাফলং, লোভাছড়া চা-বাগান, পান্তুমাই, লালাখাল, মালনীছড়া চা বাগান, হাকালুকি হাওরে পর্যটকদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

Sylhet-(3)

এছাড়াও নগরের সিলেট ওসমানী শিশু উদ্যান, ড্রিমল্যান্ড অ্যামিউজম্যান্ট পার্ক, সিলেট পর্যটন মোটেল, অ্যাডভেঞ্চার ওয়ার্ল্ড, টিলাগড় ইকোপার্ক, কাজিরবাজার সেতু ও ক্বীন ব্রিজে হাজির হন হাজারও বিনোদন প্রত্যাশী।

এ দিকে পর্যটকদের নিরাপত্তা ও সুবিধার কথা বিবেচনা করে জেলা এবং উপজেলা প্রশাসনও গ্রহণ করেছে বিশেষ উদ্যোগ। নিয়োজিত রাখা হয়েছে বাড়তি পর্যটন পুলিশ, টানিয়ে দেয়া হয়েছে নৌকা ভাড়ার তালিকা। পর্যটকদের সাবধানতা অবলম্বনের জন্য রয়েছে লিখিত নির্দেশনা, করা হচ্ছে মাইকিংও।

Sylhet-(4)

তবে পর্যটকদের অনেকেই অভিযোগ করছেন প্রশাসনের নির্দেশনা মানছেন না নৌকা চালকরা। ঈদের অজুহাতে তারা বাড়তি ভাড়া আদায় করে নিচ্ছেন পর্যটকদের কাছ থেকে। সড়কগুলোর বেহাল দশা হওয়ায় আছে যাতায়াতে বিড়ম্বনাও।

ঈদের ছুটিতে ঢাকা থেকে সিলেটে বেড়াতে আসা রাজা মিয়া নামের এক পর্যটক জানান, ঈদের ছুটিতে স্ত্রী-বাচ্চাসহ সপরিবারে সিলেটে বেড়াতে এসেছি। আগামী শনিবার পর্যন্ত সিলেটের চা-বাগান, কমলাবাগান, হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.) মাজারসহ দর্শনীয় স্থান ও পর্যটন কেন্দ্রগুলোতে ঘুরে দেখবো।

Sylhet-(5)

নারায়ণগঞ্জ থেকে বাবা-মায়ের সঙ্গে ঈদের ছুটি কাটাতে আসা কলেজছাত্রী শাহনাজ বেগম জানান, এই প্রথম সিলেট ঘুরতে এসেছি। এখানকার জলারবন রাতারগুল আর বিছানাকান্দির প্রাকৃতিক সৌন্দর্য আমাকে বিমোহিত করেছে। বিছনাকান্দি থেকে তো মন আসতেই চাচ্ছিলো না। আগামীতে ছুটি পেলে আবারও সিলেট ঘুরতে আসবো।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: