সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাধবকুন্ডে পর্যটকের উপচেপড়া ভিড়

আব্দুর রব, বড়লেখা:: দেশের অন্যতম প্রাকৃতিক ঝর্ণা ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মৌলভীবাজারের বড়লেখার মাধবকুন্ড জলপ্রপাতে বছর জুড়ে পর্যটকদের ভিড় লেগেই থাকে। তবে ঈদ উৎসবে পর্যটকদের সমাগম একটু বৃদ্ধি পায়। এতে মুখরিত হয় পর্যটন এলাকা। হাসি ফুঠে স্থানীয় ব্যবসায়ীদের মুখে। এবারও ঈদুল আজহার ছুটিতে মাধবকু-ে পর্যটকদের ঢল নেমেছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের দিন বুধবার থেকে তৃতীয় দিন শুক্রবার (২৪ আগস্ট) বিকেলে পর্যন্ত মাধবকুন্ড জলপ্রপাতে প্রায় ১০ হাজার পর্যটকের সমাগম ঘটেছে। প্রতিদিন আশপাশের উপজেলার মানুষ ছাড়াও দেশের অন্যান্য জেলা এবং বিদেশী পর্যটকরা ভিড় করছেন মাধবকু- বিনোদন কেন্দ্রে। এতে বেঁচাকেনা ভালো হওয়ায় স্থানীয় ব্যবসায়ীদের মুখে হাসি ফুটে ওঠেছে।

সরেজমিনে শুক্রবার দুপুরে দেখা গেছে, দূর-দূরান্ত থেকে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ নানা বয়সী মানুষ বাস, মাইক্রোবাসসহ বিভিন্ন ধরনের ছোট-বড় যানবাহনে করে মাধবকু-ে বেড়াতে আসছেন। মৌলভীবাজার জেলা পরিষদের নির্মিত গাড়ি রাখার টার্মিনালে জায়গা না হওয়ায় আগত পর্যটকরা সড়কের ওপর গাড়ি পার্কিং করেছেন। এতে অনেক সময় যানজট লাগছে। স্থানীয় দোকানগুলোতে জমজমাট বিকিকিনি হচ্ছে। জলপ্রপাতের পানিতে নানা বয়সী মানুষ সাঁতার কাটছেন। হইচই করছেন। কেউ কেউ প্রিয়জনদের ছবি ক্যামেরাবন্ধি করছেন। সিলেট থেকে বেড়াতে আসা সরকারী অগ্রগামী বালিকা স্কুলের নবম শ্রেণীর ছাত্রী রীহা জান্নাত সাইকী ও জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ওয়ারিসা জান্নাত যাহরা জানায়, বর্ষায় কোনদিন তারা মাধবকু- দেখতে যায়নি। ঈদ উপলক্ষে এবার বাবা-মায়ের সাথে এসে মাধবকু- দেখে খুবই অভিভুত।

মাধবকু- পর্যটন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, পর্যটকের নিরাপত্তায় পুলিশ সবসময় কাজ করছে। আগত পর্যটকরা পুলিশের চোঁখ ফাঁকি দিয়ে যাতে পাহাড়ের চূড়ায় না উঠে সেজন্য পুলিশ সর্তক রয়েছে। এ পর্যন্ত কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।

বনবিভাগের সহযোগি রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, ‘ঈদের ছুটিতে দেশের বিভিন্ন এলাকার পর্যটকদের পাশাপাশি বিদেশী পর্যটকরাও মাধবকুন্ডে বেড়াতে আসছেন। প্রতিদিন পর্যটকের সংখ্যা বাড়ছে। আমরা সবসময় নজর রাখছি, যাতে পর্যটকদের কোনো সমস্যা না হয়।’




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: