সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গ্রেনেড হামলার বিচার চাওয়া আদালতের রায়ে হস্তক্ষেপ নয়’

নিউজ ডেস্ক:: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ১৪ বছর আগে গ্রেনেড হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনাকারীদের সর্বোচ্চ বিচার চাওয়া আদালতের রায়ে হস্তক্ষেপ নয়।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে রায়ের আগে সারাদেশে ফাঁসির দাবিতে সোচ্চার হয়েছিল এটা আদালতের ওপর হস্তক্ষেপ নয়। বরং চুরির দায়ে দণ্ডিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে আদালতের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি করা আদালত অবমাননার সামিল।

বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারায় নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে ‘গ্রেনেড হামলায় রায়কে সরকার প্রভাবিত করছে’ বিএনপির এমন অভিযোগের প্রেক্ষিতে এসব কথা বলেন তিনি।

২১ অগাস্ট গ্রেনেড হামলার ঘটনায় জিয়া পরিবারকে দায়ী করে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, তাতে ওই মামলার রায় প্রভাবিত হওয়ার আশঙ্কা করে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির শীর্ষ নেতাদের মামলা থেকে আড়াল করার জন্য বিএনপি এবং তার শরিকরা গ্রেনেড হামলার বিচার নিয়ে হইচই শুরু করেছে। যে মামলার ১৪ বছর ধরে বিচারকাজ চলছে সেই মামলা নিয়ে সরকার হস্তক্ষেপ করছে তা কেউ বিশ্বাস করবে না। গ্রেনেড হামলা মামলার রায়ের আগে বিএনপির হাঙ্গামা তৈরি খুনিদের বাঁচানোর অপচেষ্টা।

এ সময় হাসানুল হক ইনুর সঙ্গে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, সাংগঠনিক সম্পাদক অশিত সিংহ রায়সহ জাসদ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ২০০৪ সালের ২১ অগাস্ট আওয়ামী লীগের কর্মসূচিতে গ্রেনেড হামলায় কেন্দ্রীয় নেত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হয়েছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: