সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় উৎসাহ উদ্দীপনায় ঈদ উদযাপন

প্রবাস ডেস্ক:: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মালয়েশিয়ায় উদযাপিত হয়েছে ঈদ। বুধবার (২২ আগস্ট) মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল সোয়া ৮টায় রাজধানী কুয়ালালামপুরে জাতীয় মসজিদ নেগারায় ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়।

সেখানে ঈদের নামাজ আদায় করেন প্রধানমন্ত্রী ডা. তুন মাহাথির মোহাম্মদ।

মালয়েশিয়ার বিভিন্ন শহরে ঈদু উদযাপন করছেন প্রবাসী বাংলাদেশিরা। দেশটির হাংতোয়া মসজিদ আল বোখারি, মসজিদ জামেক, তিতিওয়াংসা বায়তুল মোকাররাম, কোতারায়া বাংলা মসজিদ, ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, সেলায়েং পাছার পুচং, মালাক্কা, জহোরভারুতেও ঈদের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা।

নামাজ শেষে মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের পর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ সেলফিতে মেতে উঠেন।
নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কুয়ালালামপুর শহরের প্রাণ কেন্দ্রে কোতারায়া বাংলা মার্কেটে প্রতিবছরের মত ঈদের আনন্দ ভাগাভাগি করতে জড়ো হতে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। সকাল ১০টার মধ্যে কোতারায়া বাংলা মার্কেট হয়ে ওঠে বাঙালিদের মিলন মেলায়।

এদিকে মালয়েশিয়ায় বসবাসরত সব বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম। এ ছাড়া দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতারাও ঈদেও শুভেচ্ছা জানিয়েছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: