সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ঈদের জামাতে মুসল্লিদের ঢল

ডেস্ক রিপোর্ট:: আবহাওয়া অনুকূলে থাকায় সিলেটে ঈদুল আজহার নামাজের জামাতে প্রতিটি ঈদগাহ ও মসজিদে মুসল্লিদের ঢল নেমেছে।

বুধবার সকাল সাড়ে ৮টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রধান জামাতের নামাজে ইমামতি করেন বন্দর বাজার কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম হাফিজ কামাল উদ্দিন। নামাজ শেষে দেশ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদের প্রধান জামাতে একই সারিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ নামাজ আদায় করেন।

এখানে নামাজ আদায় করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিলেট সিটির নব-নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক প্রশাসনিক, সামাজিক ও সুশীলসহ সর্বস্তরের মানুষ।

শাহী ঈদগাহে বরাবরের মত এবারও লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেন। মূল ঈদগাহ ছাড়িয়ে ঈদগাহ পাশ্ববর্তী সড়কেও ঈদের নামাজ আদায় করেন লোকজন।

সিলেটের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত সকাল ৮টা হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। একই সময়ে সিলেট কালেক্টরেট মাঠ, টিলাগড়ে শাহ মদনী ঈদগাহ, শাহপরাণ মাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সকাল পৌনে আটটায় আলীয়া মাদরাসা মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে নগরীর হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল ৭টায় প্রথম জামাত, সকাল ৮টায় দ্বিতীয় এবং সকাল ৯টায় শেষ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া মহানগরীর ২৭টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে ও ১২ উপজেলায় স্থায়ী-অস্থায়ী সহস্রাধিক ঈদগাহ ও মসজিদে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করে একে অপরের সাথে কুশল বিনিময় করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: