সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পথ হারিয়ে নিখোঁজ ২৫০ হাজি!

আন্তর্জাতিক ডেস্ক::  পবিত্র হজ পালন করতে এসে পথ হারিয়ে নিখোঁজ হয়েছেন কমপক্ষে ২৫০ জন হাজি। মক্কা থেকে আরাফা, মুজদালিফা ও মিনাতে যাওয়ার সময় এসব হাজিরা নিখোঁজ হন।

গতকাল মঙ্গলবার রাত ১২টায় মিনায় বাংলাদেশ হজ অফিসের একজন কর্মকর্তা এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, দূতাবাসে বিভিন্ন সূত্রে হাজিদের হারানোর তথ্যে পেয়ে তাদেরকে দ্রুত হজ অফিসে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়। তবে ঠিক কতজন হাজি ফিরেছেন আর কতজন এখনও ফিরেননি তার সঠিক সংখ্যা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

saudi1

মনির নামে একজন হাজি জানান, মোজদালিফাতে বাথরুমে গিয়ে তিনি পথ হারিয়ে ফেলেন। আশেপাশের বাথরুমগুলো হুবুহু একই রকম দেখতে। ফলে তিনি বিভ্রান্ত হন। মক্কা থেকে মিনার তাবুতে যেতে হজ মৌসুমে বাদশা ফাহাদ ব্রিজের কাছে নামিয়ে দেয়া হয়। এ সময় অনেকে দিক ভুলে এদিক-সেদিক মতো ঘুরতে থাকেন।

ভুক্তভোগিরা জানান, অন্যান্য দেশ বিশেষ করে ভারতের স্বেচ্ছাসেবকরা যেমন কাকডাকা ভোর থেকে যেভাবে হারিয়ে যাওয়া হাজিদের খুঁজে বের করছেন বাংলাদেশের স্বেচ্ছাসেবকদের তেমনটা করতে দেখা যায় না।

তবে বাংলাদেশ হজ অফিস সূত্রে জানা গেছে তাদের প্রায় দুইশ স্বেচ্ছাসেবক রয়েছেন। তারা জানান, এবার বাংলাদেশের মোট হজযাত্রী ১ লাখ ২৭ হাজারেরও বেশি। এত বিপুল সংখ্যক লোকের জন্য পর্যাপ্ত স্বেচ্ছাসেবক নেই। তবে তারা সীমিত সংখ্যক স্বেচ্ছাসেবক দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: