সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উয়েফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নেই মেসি

স্পোর্টস ডেস্ক:: ২০১৭-১৮ মৌসুমের উয়েফা বর্ষসেরা পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো, ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ আর মিসরের তারকা মোহাম্মদ সালাহ। তবে জায়গা হয়নি আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসির।

তিনজনের সংক্ষিপ্ত তালিকায় সালাহ ঢুকে গেছেন গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলকে ফাইনালে তোলায়। রোনালদো মনোনীত হয়েছেন রিয়াল মাদ্রিদের হয়ে রেকর্ড পঞ্চমবার এবং টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জিতে। টানা ছয় মৌসুম টুর্নামেন্টটির সর্বোচ্চ গোলদাতাও তিনি।

রোনালদোর মতোই মদ্রিচ জায়গা পেয়েছেন রিয়ালের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটানোতে। তার আবার বিশ্বকাপে আলো ছড়িয়ে গোল্ডেন বলও জিতেছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার।

এদিকে, দলের ব্যর্থতার প্রভাবটাই পড়েছে মেসির উপর। চ্যাম্পিয়ন্স লিগে তার দল বার্সেলোনা রোমার কাছে হেরে শেষ আট থেকেই বাদ পড়ে। বিশ্বকাপেও আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডের গন্ডি পার হতে পারেনি। ঘরোয়া, মহাদেশীয় এবং আন্তর্জাতিক আঙিনায় ব্যর্থতার কারণেই তিনজনের সংক্ষিপ্ত তালিকার বাইরে চলে গেছেন আর্জেন্টাইন তারকা।

উয়েফা বর্ষসেরা ফুটবলারের তিনজনের এই সংক্ষিপ্ত তালিকাটি করেছেন গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগে খেলা দলগুলোর ৮০ জন কোচ, সঙ্গে ছিলেন ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার (ইএসএম) ৫০ জন সাংবাদিক।

সোমবার এই তালিকা ঘোষণা করা হয়েছে। ৩০ আগস্ট বৃহস্পতিবার মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ড্র চলার সময় বিজয়ীর নাম ঘোষণা হবে।

উয়েফা বর্ষসেরা হিসেবে আগের বিজয়ীরা :

২০১১- লিওনেল মেসি
২০১২- আন্দ্রেস ইনিয়েস্তা
২০১৩-ফ্রাঙ্গ রিবেরি
২০১৪-ক্রিশ্চিয়ানো রোনালদো
২০১৫-লিওনেল মেসি
২০১৬-ক্রিশ্চিয়ানো রোনালদো
২০১৭-ক্রিশ্চিয়ানো রোনালদো



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: