সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চামড়া পাচার রোধে সীমান্তে সতর্ক বিজিবি

নিউজ ডেস্ক:: আগামীকাল বুধবার ঈদুল আজহায় আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য পশু কোরবানি করবেন মুসলমান ধর্মাবলম্বীরা। সীমান্তবর্তী জেলা হওয়ায় প্রতিবছরই দালাল-ফরিয়াদের অপতৎপরতায় কোরবানির পশুর চামড়া ভারতে পাচারে সক্রিয় হয়ে ওঠে একাধিক চক্র।

এবারও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, কসবা ও বিজয়নগর উপজেলা সীমান্ত দিয়ে চামড়া পাচারের আশঙ্কা রয়েছে। তবে চামড়া পাচার রোধ করতে সীমান্তে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে বলে জানিয়েছেন ২৫-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির।

তিনি বলেন, সীমান্তে সবসময়ই সতর্ক অবস্থানে থাকে বিজিবি। চামড়া যেন ভারতে পাচার না হয় সেজন্য ঈদের আগে থেকেই সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। আগামী এক সপ্তাহ এ সতর্কতা অবলম্বন করবে বিজিবি।

এদিকে, এ বছর যত্রযত্র চামড়ার হাট না বসানোর ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন। ইতোমধ্যে চমড়া ব্যবসায়ীদের নিয়ে বৈঠকও করেছেন জেলা প্রশাসক।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বড় কোনো চামড়া ব্যবসায়ী নেই। ছোট-খাটো যারা রয়েছেন তাদের সঙ্গে বৈঠক হয়েছে। বেশিরভাগ চামড়া ভৈরবের ব্যবসায়ীরা এসে নিয়ে যান। এবার শহরের মধ্যে বোর্ডি মাঠ ও নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামের বাইরে চামড়া ব্যবসায়ীরা বসতে পারবেন।

জেলা প্রাণিসম্পদ অধিদফতর সূত্রে জানা গেছে, প্রতি বছর ঈদুল আজহায় ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুই লাখেরও বেশি পশু কোরবানি করা হয়। চলতি বছর জেলাজুড়ে বসেছে ১০২টি পশুর হাট।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: