সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নওয়াজের বিদেশ সফরে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজের ওপর বিদেশ সফরে নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে সরকার। দেশটির নতুন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী গতকাল রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে মন্ত্রিসভার প্রথম বৈঠকে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়েছে। দেশের ভেতরে স্বচ্ছতা ও জবাবদিহি প্রক্রিয়া জোরদার করার অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়া হবে।

চৌধুরী ফাওয়াদের বরাত দিয়ে পাক গণমাধ্যম জানিয়েছে, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়মের নাম এক্সিট কন্ট্রোল লিস্টে রাখা হবে। ইমরান খানের নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার পক্ষ থেকে এটা খুবই বড় ধরনের একটি সিদ্ধান্ত।

তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে দুর্নীতির অভিযোগে গত বছর পাকিস্তানের সুপ্রিমকোর্ট ক্ষমতাচ্যুত করে। গত ৬ জুলাই পাক আদালত চূড়ান্তভাবে নওয়াজ শরীফকে ১০ বছরের কারাদণ্ড দেয়। একই মামলায় তার মেয়ে মরিয়ম ও জামাই সাফদারকেও আদিয়ালা কারাগারে রাখা হয়েছে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সবার মুক্তির আবেদন করা হলেও আদালত তা নাকচ করে দিয়েছে। আদালতের সমস্ত প্রক্রিয়াকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে নিন্দা ও সমালোচনা করে আসছেন নওয়াজ শরীফ।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: