সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

দোয়ারাবাজ প্রতিনিধি:: সুনামগঞ্জের দোয়ারাবাজারের লক্ষীপুর ইউনিয়নে ২১ মে.টন চাল বরাদ্দ হলেও দুইওয়ার্ডবাসী রয়েছেন বঞ্চিত। এ ব্যাপারে সোমবার দোয়ারাবাজারের উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন সংশ্লিষ্ট ইউপি সদস্যরা।

উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ড সদস্য যথাক্রমে সোহেল আহমদ মিন্টৃ ও জাহাঙ্গীর হোসেনের দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ওই ই্উনিয়নের হতদরিদ্র অসহায় ছিন্নমুলদের জন্য ২১ মে.টন ভিজিএফের চাল বরাদ্দ হয়। কিন্তু পর্যাপ্ত চাল বরাদ্দ থাকা সত্বেও সংরক্ষিত মহিলা সদস্যসহ ১০ জন সদস্যকে মাত্র ৪০টি করে টোকেন প্রদান করা হয়। বাকি ৪ ও ৫নং ওয়ার্ডে চাল বিতরণ করাতো দূরের কথা সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্যদের এ বিষয়ে কোনোকিছইু জানানো হয়নি। অথচ ওই দুই ওয়ার্ডে সর্বাধিক হতদরিদ্র অসহায় এতিম ছিন্নমুল পরিবার রয়েছে।

ওই ওয়ার্ডের সদস্যরা জানান, আমাদেরকে না জানিয়ে গোপনে তালিকা তৈরি করা ছাড়াও গত এক বছর ধরে মাসিক সভা, ওয়ার্ড সভা, কোনো ক্ষেত্রেই আমাদেরকে না ডেকে কৌশলে আমাদের স্বাক্ষর নিয়ে রেজুলেশন তৈরি করা হয়। অপরদিকে, বিধি বহির্ভূতভাবে বেনামে তালিকা তৈরি করে বরাদ্দের অবশিষ্ট চাল বন্টন দেখিয়ে অসাধু ব্যবসায়ীদের কাছে কালোবাজারে তা’ বিক্রি করা হচ্ছে বলে তাদের অভিযোগে উল্লেখ রয়েছে। তদন্তে এসব অভিযোগ প্রমাণিত হবে বলেও তারা জানান। এছাড়া টোকেন প্রতি মাত্র ২০ কেজি করে চাল বিতরণকে খুবই অপ্রতুল বলে জানিয়েছেন ভূক্তভোগিরা। এ ব্যাপারে জানতে চাইলে লক্ষীপুর ইউপি চেয়ারম্যান আমিরুল হক বলেন, আমার ইউনিয়নে বিধি মোতাবেক বরাদ্দের শতভাগ চাল বিতরণ করা হচ্ছে। কোথাও কোনো অনিয়মের বিষয় আমার জানা নেই।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: