সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা ২৩ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউইয়র্কে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে। ২৩ সেপ্টেম্বর বিকেল ৫টায় নিউইয়র্ক সিটির ম্যানহাটনে হিল্টন হোটেলে এ সংবর্ধনা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি শুরু করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। আগামী ২৩ সেপ্টেম্বর সকালে দেশটির জেএফকে এয়ারপোর্টে অবতরণ করবেন প্রধানমন্ত্রী।

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনের শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে টানা ১০ম এবং আগের পাঁচবারসহ মোট ১৫তম বার আসছেন শেখ হাসিনা। প্রতিবারই তাকে নিউইয়র্কে ব্যাপক উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হলেও এবার প্রস্তুতি চলছে ভিন্ন আমেজে।

জাতিসংঘে বাংলাদেশ মিশনের কর্মকর্তারা জানিয়েছেন, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নানা কর্মসূচিতে ব্যস্ত সময় কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিশ্ব নেতাদের অনেকেই বৈঠকে মিলিত হবেন তার সঙ্গে। প্রতিটি বৈঠকেই রোহিঙ্গা ইস্যু প্রাধান্য পাবে।

এছাড়া সন্ত্রাস দমনে জিরো টলারেন্স এবং সীমিত সম্পদ নিয়েই টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সমগ্র জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ করার জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিভিন্ন ফোরামে বিশেষ সম্মান জানানো হতে পারে বলেও জানিয়েছে জাতিসংঘ মহাসচিবের সচিবালয়।

জানা গেছে, বরাবরের মতো এবারও নিউইয়র্কে সাংবাদিকদের সঙ্গে মিলিত হবেন শেখ হাসিনা। আন্তর্জাতিক কয়েকটি সংবাদসংস্থাকে সাক্ষাৎকারও দেবেন তিনি।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: