সর্বশেষ আপডেট : ২২ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার মেয়েদের সপ্তাহখানেক আগে ভুটান পাঠাবে বাফুফে

নিউজ ডেস্ক:: সকালে ভুটান থেকে ঢাকায় ফেরার পরপরই কিশোরী ফুটবলারদের ব্যস্ততা ছিল ঘরে ফেরার। ঈদুল আজহা দরজায় কড়া নাড়ছে বলেই ‘নিজেদের ঘরবাড়ি’ হয়ে যাওয়া বাফুফে ভবন ছাড়ার তাড়া ছিলো তহুরা, শামসুন্নাহার, আঁখিদের। না হলে হয়তো আরেকটি রাত একই ছাদের নিচে কাটাতেন তারা।

ফাইনালে ভারতের কাছে হেরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা হাতছাড়া করেছে বাংলাদেশ। কিন্তু অতীতের দুঃখের ঘানি টানার সময় নেই মেয়েদের, প্রস্তুতি শুরু করতে হবে আরেকটি টুর্নামেন্টের। এবারের প্রতিযোগিতা সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ।

এ টুর্নামেন্টও হবে ভুটানে। সেপ্টেম্বরের ২৮ তারিখ শুরু হতে যাওয়া সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে খেলার কথা ছিল দক্ষিণ এশিয়ার সাতটি দেশেরই। কিন্তু দুই দিন আগে শ্রীলংকা নাম প্রত্যাহার করে নেয়ায় গ্রুপিং, ফিকশ্চার সবকিছুতেই পরিবর্তন আনতে হয়েছে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনকে (সাফ)। বাংলাদেশের গ্রুপ সঙ্গী ছিল নেপাল, ভুটান ও পাকিস্তান। অন্য গ্রুপে ভারত, শ্রীলংকা ও মালদ্বীপ। শ্রীলংকা নাম প্রত্যাহার করায় ভুটানকে দেয়া হয়েছে ভারতের গ্রুপে।

বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ও তারিখও বদলে গেছে। ২৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচ ছিল ভুটানের বিরুদ্ধে। এখন বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট পাকিস্তানের বিরুদ্ধে। ২ অক্টোবর নেপালের বিরুদ্ধে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৫ সাফের শিরোপা হারিয়ে বাফুফে অনূর্ধ্ব-১৮ তে চ্যাম্পিয়ন হতে বদ্ধ পরিকর। যে কারণে ভুটানের আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতে মেয়েদের অন্তত এক সপ্তাহ আগে পাহাড়ি দেশটিতে পাঠানোর পরিকল্পনা করছে বাফুফে। সোমবার বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেছেন, ‘মেয়েদের অন্তত ৬/৭ দিন আগে ভুটান পাঠানোর চেষ্টা করছি আমরা।’

হাতে সময় দেড় মাসেরও কম। তাই মেয়েদের ছুটিও নেই বেশি। ঈদের পর ২৭ আগস্টের মধ্যেই সবাইকে ক্যাম্পে যোগ দিতে বলা হয়েছে। নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন জানিয়েছেন, তিনি ২৮ আগস্ট থেকে অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু করবেন।

মেয়েদের ক্যাম্প শুরু হবে ৪২ জন নিয়ে। যে দলটি ভুটানের সাফ অনূর্ধ্ব-১৫ খেলে আসলো তাদের মধ্যে থেকে ১১ জন আছেন যারা অনূর্ধ্ব-১৮ দলেও সুযোগ পেতে পারেন। অধিনায়ক মারিয়া মান্ডা, আঁখি খাতুন, শামসুন্নাহার (সিনিয়র), অনাই মগিনি, আনুচিং মগিনি, নীলা, তহুরা, মনিকা, মাহমুদা, রূপনা ও নাজমারাও অপরিহার্য ছোটনের অনূর্ধ্ব-১৮ দলে। তাদের সিনিয়র কৃষ্ণা, সানজিদা, রত্না, মার্জিয়া, স্বপ্না, মৌসুমি, শিউলি, রাজিয়া, জোৎসনা, রোকসানা, নার্গিস, মাসুরা পারভীনরা যোগ দেবেন ছোটনের ক্যাম্পে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: