সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হতাশ ফুটপাতসহ নগরীর পোশাক ব্যবসায়ীরা

জীবন পাল: আজ কাল জমবে জমবে বলেও বাজার না জমায় হতাশ নিত্য নতুন সংগ্রহের পসরা সাজিয়ে বসা সিলেট নগরীর কাপড় ব্যবসায়ীরা। শেষ মুহুর্তও ঈদেও বাজাওে ক্রেতাদেও ভিড় না থাকা এবং গতবারের ন্যায়ও ব্যবসা করতে না পারায় এই হতাশার মধ্যে পড়েছেন বাজার জমার অপেক্ষায় থাকা ব্যবসায়ীরা।  সোমবার (২০ আগষ্ট) বিকালে অধিকাংশ ব্যবসায়ীদেও সাথে কথা বলে এমনটাই জানা গেল। শুধু কাপড়ের বাজাওে না,গরুর বাজারেও একই অবস্থা বলে জানান এইসব ব্যবসায়ীরা।
কাপড়ের দোকানগুলোতে ঈদের বাজার সম্পর্ক নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে ব্যবসায়ী বেণু কান্তি দাশ বলেন, ক্রেতা নেই। বাজারে যে সব মানুষ দেখা যাচ্ছে তার ৮০% মানুষই ব্যবসায়ী বিক্রেতা। আর কোরবানির ঈদ বাজার মূলত গরুকে ঘিরেই হয়ে থাকে।

প্রচন্ড গরমের ভয়ে বাসা থেকে বের হতে না পারাটাকে ভিড় না জমার একটা কারণ হিসেবে উল্লেখ্য করেছেন ব্যবসায়ী টিপু সুলতান ।
কয়েকজন পথচারীর সাথে বাজারে ঈদের প্রভাব না পড়াতে সম্পর্ক মন্দা ভাব নিয়ে কথা বললে তাদের অধিকাংশের মন্তব্য মানুষের কাছে টাকা পয়সা নেই। বর্তমানে সবকিছুই চড়া দামে বিক্রি হচ্ছে। যা অধিকাংশ মানুষের সাধ্যের বাইওে চলে গেছে।

কোরবানির ঈদে পোশাক কেনার তেমন একটা আগ্রহ কোনবারই থাকেন । গত কয়েক বছরও এই ঈদে পোশাক কেনা হয়নি। তাছাড়া এই ঈদে গরু কেনাটাই মুখ্য বিষয় হওয়ার ফলে বাড়তি কেনাকাটায় বাজেটের একটা বিষয় থেকে যায় বলে জানালেন কাপড়ের দোকানে পোশাক দেখতে আশা ফারহানা আক্তার শিলা নামের এক ক্রেতা।

ভক্ত সাহা বলেন, কোরবানির ঈদে কেনাকাটা তেমন একটা হয়না বললেই চলে। এই ঈদেও ব্যস্তাটা অন্য দিকে। কাপড়ের চাইতে কোরবানির গরু কেনার দিকেই মনোযোগ সকলের।

পোশাক বিক্রেতা নাফিজ ইয়াসিন জানান, গত বছরের তুলনায় বিক্রয় তুলনামূলক কম। প্রত্যেক বছরই ভাল বিক্রির আশা নিয়ে থাকি। বাজারের অবস্থা দেখে মনে হচ্ছে এইবার নিরাশ হতে হবে।

অন্যদিকে যে রাস্তায় কাষ্টমারদেও পাশাপাশি বিশাল বিশাল বলে গরু বিক্রেতাদেও আনাগোনা ছিল চোখে পড়ার মত এইবার সেরকম দৃশ্য একেবারেই নেই বলে জানান চৌহাট্টার ফুটপাতের কাপড় ব্যবসায়ী পিন্টু রায়। তার মতে, কোরবানী ঈদে যেখানে গরু কেনাবেচার বাজার তেমনভাবে জমেনি সেখানে আমাদেও কাপড়ের দোকানে খুব একটা জমবে বলে মনে হয়না।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: