সর্বশেষ আপডেট : ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আকাশবীণায় যেসব বাড়তি সুবিধা পাবেন

নিউজ ডেস্ক:: সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৫ হাজার ফুট উচ্চতায়। তারপরও মোবাইলে কথা বলছেন প্রিয়জনের সঙ্গে। ফেসবুকে চ্যাট করছেন। সামনের স্ক্রিনে দেখছেন বিবিসির সবশেষ সংবাদ। কেমন হবে বলেন তো?

আপনার জন্য এমন সুবিধা নিয়ে বাংলাদেশ বিমানে যুক্ত হয়েছে ড্রিমলাইনার আকাশবীণা। যেখানে যাত্রীরা ওয়াইফাইয়ের মাধ্যমে বিনামূল্যে ১০ মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এর বেশি প্রয়োজন হলে কিনে নিতে পারবেন।

প্রতিটি আসনের সামনে থাকা এলইডি স্ক্রিনে সরাসরি দেখা যাবে বিবিসি, সিএনএনসহ ৯টি টেলিভিশন চ্যানেল। টিভি দেখতে খারাপ লাগছে? তাহলে শতাধিক দেশি-বিদেশি চলচ্চিত্র থেকে দেখতে পারেন পছন্দের ছবিটি। চাইলে গেমসও খেলতে পারেন।

এই মুহূর্তে আপনি কোথায় আছেন? কিংবা আপনার গন্তব্যই বা কতদূর? সে সব তথ্য জানতে পারবেন ওই স্ক্রিনে। থ্রিডেতে দেখতে পারবেন চারপাশের পরিবেশ।

আকাশবীণায় রয়েছে বোতাম টিপে জানালার শাটার খোলা ও বন্ধ করার সুবিধা। চাইলে চারপাশে থাকা আলো একটু নিভিয়ে ঘুমিয়েও নিতে পারবেন। এজন্য প্রতিটি সিটের সাথে রয়েছে মুড লাইট সিস্টেম।

ইঞ্জিনের শব্দ কমাতে আকাশবীণায় ব্যবহার করা হয়েছে বিশেষ প্রযুক্তি। ফলে অন্যান্য উড়োজাহাজের চেয়ে কানে একটু কম শব্দ আসবে এটাই স্বাভাবিক।

আগামী ১ সেপ্টেম্বর থেকে বাণিজ্যিক ভাবে যাত্রা শুরু করবে আকাশবীণা। এদিন থেকে ২০০ মার্কিন ডলারে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা এবং ২৯০ মার্কিন ডলারে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা পথে ভ্রমণ করা যাবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: