সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানে ১৫০ বাসযাত্রীকে অপহরণ করেছে তালেবান

আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ এলাকা থেকে প্রায় দেড়শ বাসযাত্রীকে অপহরণ করেছে তালেবান জঙ্গি গোষ্ঠী। তিনটি বাসের যাত্রীকে অপহরণ করা হয়েছে। ওই এলাকায় নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। সেখানে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সংঘর্ষ চলছে।

মাত্র একদিন আগেই তালেবানের সঙ্গে শর্তসাপেক্ষে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে আফগান কর্তৃপক্ষ। এ বিষয়ে প্রেসিডেন্ট আশরাফ গনি বলেন, তালেবান এসব শর্ত মেনে নিলে সোমবার থেকেই যুদ্ধবিরতি শুরু হবে। তবে তালেবানের পক্ষ থেকে এ বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

কুর্দুজ গভর্নরের মুখপাত্র ইসমাতুল্লাহ মুরাদী রয়টার্সকে বলেন, বাসের ওই যাত্রীদের গোপন কোন এলাকায় নিয়ে যাওয়া হয়েছে। সোমবার সকালে তাদের জোর করে বাস থেকে নামিয়ে নিয়ে যায় জঙ্গিরা।

বাসের যাত্রীদের মধ্যে অধিকাংশ নারী এবং শিশুকে জঙ্গিদের হাত থেকে মুক্ত করা সম্ভব হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বাকিদের মুক্ত করতে জঙ্গিদের সঙ্গে লড়াই করে চলেছে। ওই এলাকা তালেবানের নিয়ন্ত্রণে ছিল।

কুন্দুজের প্রাদেশিক কাউন্সিলের প্রধান মোহাম্মদ ইউসুফ আইয়ুবি জানিয়েছেন, তার ধারণা জঙ্গিরা হয়তো সরকারি বা নিরাপত্তাবাহিনীর সদস্যদের খুঁজছিল। চলতি সপ্তাহে তালেবান জঙ্গিরা বেশ কিছু হামলা চালিয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় হামলার ঘটনা ঘটেছে গাজনি শহরে। সেখানে সরকারি বাহিনীর সঙ্গে তালেবানের পাঁচদিনের লড়াই হয়েছে। এতে কয়েকশ মানুষ হতাহত হয়েছে। জাতিসংঘ সতর্ক করে বলেছে, প্রায় দেড়শ বেসামরিক নিহত হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: