সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক:: তীব্র গরম উপেক্ষা করে বিশ্বের নানা প্রান্ত থেকে মক্কায় পৌঁছেছেন ২০ লক্ষাধিক নারী-পুরুষ হজ পালনার্থী।তবে হজের আনুষ্ঠানিকতা শুরুর সঙ্গে সঙ্গেই গরম দূর করে শান্তির পরশ বুলাতে মক্কার বুকে নেমে এসেছে বৃষ্টি।

তবে মাঝারি থেকে ভারী এ বৃষ্টিপাতের কারণে মক্কা নগরীতে বন্যা হতে পারে বলে রোববার জানিয়েছে সৌদি আবহাওয়া কর্তৃপক্ষ। আল আখবারিয়া টিভির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে এনডিটিভি।দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মক্কা, মিনা ও আরাফাতে বৈরী আবহাওয়া রাতভর চলতে পারে।

এদিকে মিনায় প্রায় ২০ লাখ হজযাত্রী অবস্থান নিয়েছেন। এর মধ্যেই বৃষ্টিপাত হচ্ছে। সোমবার ভোর নাগাদ হজযাত্রীরা আরাফাতের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তবে কোনো ধরনের নিরাপত্তা সতর্কতা জারি করা হয়নি।

সংবাদমাধ্যম আল আরাবিয়ার স্থিরচিত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিওচিত্রে দেখা যায়, রোববার রাতে বৃষ্টিসহ ঝড়ো আবহাওয়ার কারণে পবিত্র কাবার কিসওয়া (আরবি হরফে খোদিত কাপড়) সরিয়ে নেয়া হচ্ছে।অবশ্য হজযাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রেখে হজ মৌসুমে জোরালো নিরাপত্তা নিশ্চিত করার কাজ করে থাকে সৌদি কর্তৃপক্ষ।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: