সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃষ্টি হলে ছাতা, না হলে জায়নামাজ : আইজিপি

নিউজ ডেস্ক:: ঈদুল আজহায় জাতীয় ঈদগাহের জামাতে আগত মুসল্লিদের শুধুমাত্র জায়নামাজ আনার অনুরোধ করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, বৃষ্টি হলে ছাতা নিয়ে আসতে পারবেন। আবহাওয়া ভালো থাকলে শুধুমাত্র জায়নামাজ সঙ্গে আনার অনুরোধ করছি।

রোববার জাতীয় ঈদগাহের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, ঈদগাহের বাইরে ও ভেতরে ৩-৪ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও পুলিশের স্পেশাল ব্রাঞ্চে (এসবি) ও ডিএমপির সদস্যরা সাদা পোশাকে নিরাপত্তা দেবে। ঈদগাহের বাইরে ইন্টেলিজেন্সের সদস্যরা থাকবে।

তিনি বলেন, মুসল্লিদের নিরাপত্তায় ঈদগাহের চারপাশে ৮৫টি সিসিটিভি লাগানো হয়েছে। এছাড়াও এবারই প্রথম ঈদগাহের ছাদের ত্রিপলের ওপরে বেশ কয়েকটি সিসিটিভি লাগানো হয়েছে। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণের জন্য রয়েছে কন্ট্রোল রুম। রাষ্ট্রপতিসহ ঈদগাহে আগত ভিভিআইপি ও ভিআইপিদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

মৎস ভবনসহ ঈদগাহে প্রবেশের চারপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও ঈদগাহে সবাইকে আর্চওয়ে গেটের মাধ্যমে প্রবেশ করতে হবে।

এবারের ঈদুল আজহাকে কেন্দ্র করে কোন ধরনের নিরাপত্তা হুমকি আছে কিনা? সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সুনির্দিষ্ট কোনো হুমকি নেই, তবে সব ধরনের ঝুঁকির বিষয় মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এর আগে রোববার বিকেল সোয়া ৫টায় আইজিপি ঈদগাহে আসেন। পুরো ঈদগাহ প্রাঙ্গণ ঘুরে দেখেন। এ সময় ট্রাফিক পুলিশ ও রমনা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আইজিপিকে নিরাপত্তা পরিকল্পনা ব্রিফ করেন। আইজিপি নিরাপত্তা দেখে সন্তোষ প্রকাশ করেন।

ঈদগাহের ভেতরে পুলিশের স্থাপিত কন্ট্রোল রুমটিও পরিদর্শন করেন আইজিপি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: