সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে জাল সনদে চাকুরীতে নিয়োগের ছড়াছড়ি

দোয়ারাবাজার প্রতিনিধি:: সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮ম শ্রেনির জাল সার্টিফিকেটে দপ্তরি কাম-নৈশপ্রহরী পদে একাধিক প্রার্থীকে অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগ ওঠেছে। সম্প্রতি এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একাধিক লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার হাজারীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই পদে নিয়োগপ্রাপ্ত কামরান স্থানীয়আমবাড়ি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনির জাল সনদ দাখিল করেন। তিনি উপজেলার যোগীরগাঁও গ্রামের আঞ্জব আলীর পুত্র।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়েই দনপুর সরকারিপ্রাথমিক বিদ্যালয়ে একই পদে আবেদনকারী রাকিব আলীর দাখিলকৃত সার্টিফিকেটটিও জাল বলে প্রমাণ করেছেন আমবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান আহমদ।

তিনি বলেন, কে-বা কারা আমার বিদ্যালয়ের প্যাড ও সীল তৈরি করে অবৈধভাবে ভুয়া সার্টিফিকেট বিতরণ করেছে। তবে কামরানের ব্যাপারে রেজিস্টারখাতা নাদেখে আপাতত কিছু বলা যাচ্ছেনা। এছাড়া উপজেলার মঙ্গলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-নৈশ প্রহরী পদে স্থানীয় রইছপুর গ্রামের আব্দুল করিমের পুত্র সোহেল আহমদ স্থানীয় হাজি কনু মিয়া উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনির জাল সনদে নিয়োগ পেয়েছেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিজ আলী বলেন, রেজিস্টার খাতায় সোহেল আহমদের নাম না থাকা সত্বেও ঘষামাজা করে মূহুর্তের মধ্যে কিভাবে তার নাম থাতায় উঠেছেতা খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, এসব ঘটনায় একাধিক লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ জাল সনদ প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং এসব নিয়োগ বাতিল করে প্যানেল অনুযায়ী বাছাইকৃত অন্য প্রার্থীদের নিয়োগ দেয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: