সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৪ ঘণ্টার মধ্যে পরিষ্কার হবে কোরবানির বর্জ্য : খোকন

নিউজ ডেস্ক:: কোরবানির ২৪ ঘণ্টার মধ্যেই বর্জ্য পরিষ্কারের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার নগর ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত পরিচ্ছন্নতা কর্মীদের দিক-নির্দেশনামূলক সভায় এ ঘোষণা দেন তিনি।

মেয়র বলেন, গত ৩ বছর আমরা ঘোষণা দিয়ে বর্জ্য পরিষ্কারে সফল হয়েছি। এবারও ২৪ ঘণ্টার মধ্যে পরিষ্কার করবো। কোরবানির জন্য আমরা স্থান নির্ধারণ করে দিয়েছি। যারা বাড়ির আঙ্গিনায় কোরবানি করবেন তারা বর্জ্যগুলো নিজ দায়িত্ব কর্পোরেশনের কন্টিনারে রেখে যাবেন, পাশাপাশি কোরবানির পর রক্ত ধুয়ে দিবেন।

সাঈদ খোকন বলেন, ঢাকায় ঈদের পর দুদিন পর্যন্ত কোরবানি হয়। সে বর্জ্যগুলোও যেন দ্রুত পরিষ্কার হয়, আমরা তার ব্যাবস্থা করেছি। ৫২০০ পরিচ্ছন্নতা কর্মী কাজ করবেন। পরিচ্ছন্নতা বিভাগে সবার ছুটি বাতিল করা হয়েছে। প্রায় ২ লাখ ব্যগ আমরা নাগরিকদের দেবো। যারা পাবেন না তারা, কাউন্সিলর অফিস কিংবা অঞ্চলিক অফিস থেকে বিনামূল্যে তা সংগ্রহ করবেন। ব্লিচিং পাউডারও বিনামূল্যেই পাবেন।

তিনি বলেন, বৃষ্টি হলে কোরবানি করতে একটু অপেক্ষা করবেন। যদি কোনো নাগরিকের বাসার সামনে থেকে ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য পরিষ্কার না হয় তাহলে হট লাইনে (০৯৬১১০০০৯৯৯) ফোন করার অনুরোধও জানান মেয়র।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান বর্জ্য ব্যাবস্থাপক এয়ার কমোডর মো. জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ সালাহ উদ্দীনসহ অন্যান্যরা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: