সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুরনো প্রেম ভুলবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক:: ভালোবাসার টানে প্রেমের সম্পর্কে জড়ায় মানুষ। আবার সেই সম্পর্ক এমনকি ভেঙেও যেতে পারে যদি ভালোবাসায় ভাটা পড়ে! কেউ কেউ সব ঝেড়ে ফেলে নতুনভাবে জীবনের পথে পা বাড়ায়। কেউবা পুরনো প্রেম ভুলতে না পেরে সবার অগোচরে কেঁদে বুক ভাসায়। সম্পর্ক শেষ হয়ে গেলে বিমর্ষ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু এই বিমর্ষতা দিনের পর দিন লালন করাটা অস্বাভাবিক। জীবন যেহেতু চলমান, তাই তাকে থামিয়ে রাখা ঠিক না। কিছু উপায়ে ভুলে থাকতে পারেন পুরনো প্রেম-

যদি খুব বেশি মন খারাপ হয় তবে পুরো বিষয়টিই আরেকবার ভাবুন। যে সম্পর্কটি ভেঙে গিয়েছে তা আপনার জন্য কতটা স্বস্তির ছিল? সেই সম্পর্কটি চলমান রাখলে ভবিষ্যতে আরো বড় কোনো সমস্যা হতো কি না? প্রাক্তন সঙ্গীর কাছে আপনার অবস্থান কতটা সম্মানজনক ছিল? এই প্রশ্নগুলো থেকেই কিন্তু আপনি আপনার উত্তর পেয়ে যাবেন। যদি আপনি সবকিছু ভেবেই সম্পর্ক না রাখার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে তা নিয়ে আর দুঃখ না করাই ভালো।

Prem

নিজেকে সময় দিন
অন্যের কথা ভেবে সময় নষ্ট না করে সেই সময়টা নিজেকে দিন। সেসব কাজই করুন, যেগুলো করতে আপনার ভালো লাগে। প্রিয় কোনো লেখকের বই পড়তে পারেন, মুভি দেখতে পারেন, রান্না করতে পারেন। মূল কথা হলো, নিজেকে নিজের কাছে মূল্যবান করে তুলুন। তাহলে আর অন্যের অবহেলার কথা ভেবে মন খারাপ হবে না।

নতুন সম্পর্কে জড়ানোর আগে ভাবুন
প্রেমের সম্পর্ক ভেঙে গেলে মানুষ একাকিত্ববোধ থেকে দ্রুতই নতুন কোনো সম্পর্কে জড়িয়ে পড়ে। এবং এটি করতে গিয়ে বেশিরভাগ সময় ভুল করে বসে। তাই তাড়াহুড়ো না করে নতুন কোনো সম্পর্কে জড়ানোর আগে ভেবে-চিন্তে সিদ্ধান্ত নিন।

সৃজনশীল কাজ করুন
সৃজনশীল কাজে মন দিতে পারেন। যখন আপনি একাগ্রমনে কোনো কাজ করবেন তখন বাকিসব চিন্তা আপনার মাথা থেকে দূরে চলে যাবে। নিজের কাজটির প্রতি যত্নশীল হয়ে উঠলে অন্য কারো যত্ন না পাওয়ার কারণে আর আপনার দুঃখ হবে না।

Prem

ঘুরে আসুন
ঘুরে আসতে পারেন দূরের কোনো জায়গা থেকে। প্রকৃতির কাছাকাছি গেলে আপনাআপনিই অনেক কষ্ট ভুলে যাবেন। নিজেকে নতুন করে আবিষ্কার করতে পারবেন। যা হবে আপনার নতুন পথচলার মনোবল।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: