সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী

ডেইলি সিলেট ডেস্ক:: অর্ধশতাধিক প্রতিবন্ধীকে চাকরি দিল সিলেটের কয়েকটি শীর্ষ চাকরিদাতা প্রতিষ্ঠান। সিলেট চেম্বার আয়োজিত প্রতিবন্ধীদের জন্য বিশেষ চাকরিমেলায় তাদের নিয়োগ দেওয়া হয়। নগরীর আমানউল্লাহ্ কনভেনশন সেন্টারে শনিবার দিনব্যাপী এ চাকরিমেলা অনুষ্ঠিত হয়।

এতে সিলেটের সেরা ২০টি প্রতিষ্ঠান অংশ নেয়। সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষিত চারশতাধিক প্রতিবন্ধী এসব প্রতিষ্ঠানে তাদের জীবনবৃত্তান্ত জমা দেন এবং মৌখিক পরীক্ষায় অংশ নেন। এদের মধ্যে অর্ধশতাধিক প্রার্থীকে তাৎক্ষণিকভাবে নিয়োগপত্র প্রদান করা হয়। এছাড়া পর্যায়ক্রমে আরো শতাধিক প্রার্থীকে চাকরি প্রদান করা হবে।

সামাজিক দায়বদ্ধতা ও অর্থনৈতিক উন্নতির লক্ষ্যে প্রতিবন্ধীদের কর্মসংস্থান সৃষ্টিতে সিলেট চেম্বার অব কমার্সের সাথে এই চাকুরীমেলা যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশন (বিইএফ) ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও)।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ বলেন, ‘এই চাকুরীমেলা আয়োজনের মাধ্যমে প্রতিবন্ধীদের কর্মসংস্থানে আমাদের চিন্তা-ভাবনার দুয়ার খুলে দিয়েছেন আয়োজকরা। শোকের এই মাসে এরকম একটি মহৎ কাজের সাথে জড়িত হতে পেরে বঙ্গবন্ধুর আদর্শ ও নির্দেশ বাস্তবায়নেই কাজ করছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান ও জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিলের নির্বাহী কমিটির কো-চেয়ার সালাউদ্দিন কাশেম খান। অনুষ্ঠানে প্রতিবেদন উপস্থাপন করেন ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের বি-সেপ প্রজেক্টের ডিজেবিলিটি কনসালটেন্ট অ্যালবার্ট মোল্লা।

এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্কের কো-চেয়ার মোর্তেজা আর খান, ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন বাংলাদেশের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ নুরজ্জামান, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের চেয়ারম্যান রোটারিয়ান মাহবুব সোবহানী চৌধুরী, সিলেট চেম্বারের সহ সভাপতি এমদাদ হোসেন, আলীম ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী, ফুলকলি’র উপ-মহাব্যবস্থাপক জসিম উদ্দিন খন্দকার, লুব-রিফ বাংলাদেশ লিঃ এর পরিচালক সালাউদ্দিন ইউসুফ, মেলায় চাকুরীপ্রাপ্ত প্রতিবন্ধীদের পক্ষে পল্লব সাহা ও আব্দুস সালাম বাবুল। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী। চাকুরী মেলা আয়োজনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল জার্নি মেকার ডট কম, গ্রীন ডিজেবল্ড ফাউন্ডেশন, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতাল ও আলীম ইন্ডাস্ট্রিজ লিঃ।

চাকুরীমেলায় বিভিন্ন খাদ্য উৎপাদন ও বিণনকারী প্রতিষ্ঠান, হোটেল, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প প্রতিষ্ঠানের ২০টি স্টল অংশগ্রহণ করে। যার মধ্যে রয়েছে- ফুলকলি ফুড প্রোডাক্ট্স লিঃ, আল-হারামাইন হসপিটাল প্রাঃ লিঃ, হোটেল স্টার প্যাসিফিক, স্বাদ এন্ড কোং, আলীম ইন্ডাস্ট্রিজ লিঃ, গোল্ডেন হার্ভেস ফুড লিঃ, সানটেক টায়ার লিঃ, রিফাত এন্ড কোং, দিবারাত্রি সিএনজি ফিলিং স্টেশন, মেঘনা অটো রাইছ মিল, লিটল বার্ড ক্যামব্রীজ স্কুল, জাফলং ভ্যালী বোর্ডিং স্কুল, আর.টি. বিজনেস সলিউশন, ফুড়–ৎ টেকনোলজি, জালালাবাদ মর্টস, লুব-রিফ বিডি লিঃ, এলআইসি বাংলাদেশ লিঃ, আকবর চৌধুরী এন্ড কোং, নির্ভানা ইন, ইউসেপ বাংলাদেশ, সিআরপি-সিলেট, সিলেট টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতাল ও সিলকন এন্টারপ্রাইজ। মেলায় প্রায় চার শতাধিক প্রতিবন্ধী চাকুরীর জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ চাকুরী প্রাপ্তদের হাতে নিয়োগপত্র তুলে দেন। এছাড়া মেলায় অংশগ্রহণকারী চাকুরীদাতা প্রতিষ্ঠান সমূহকে সনদপত্র প্রদান করা হয়।

চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ অনুষ্ঠানের প্রধান অতিথি ইমরান আহমদ এমপি-কে নিয়ে মেলায় অংশগ্রহণকারী স্টলসমূহ পরিদর্শন করেন এবং তাদের সাথে কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক জিয়াউল হক, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, প্রাক্তন পরিচালক রোটারিয়ান শফিক আহমদ বখত, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের প্রিন্সিপাল ড. ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল্লাহ্, সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওয়ালিউল্লাহ মোল্লা, গ্রীন ডিজেবল্ড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জি. ডি. রুমু, শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইন্সটিটিউটের অধ্যক্ষ শামীমা নাসরিন, সিআরপি-সিলেট এর সেন্টার ম্যানেজার মোঃ কামরুল হাসান, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান আতাউর রহমান খান শামছু, রোটারিয়ান আতাউর রহমান পীর, ডিজিই, রোটারিয়ান মোস্তফা কামাল, রোটারিয়ান মিজানুর রহমান, ডাঃ জুলফিকার আহমদ জামি, জার্নি মেকার জব্স ডট কমের সহকারী ম্যানেজার-বিজনেস ডেভেলপমেন্ট প্রতীম পুরকায়স্থ ও সিনিয়র এক্সিকিউটিভ-ব্রান্ড বিল্ডিং সুমিত কর্মকার প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: