সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রিটেনে নামাজের সময় মসজিদে হামলা

আন্তর্জাতিক ডেস্ক:: ব্রিটেনের দু’টি মসজিদে হামলা চালানো হয়েছে। সন্ধ্যায় মাগরিবের নামাজ আদায়ের সময় ওই মসজিদগুলোতে গুলতি দিয়ে পাথর নিক্ষেপ করা হয়। এতে মসজিদের বেশ কিছু জানালার কাঁচ ভেঙে গেছে। এই ঘটনায় ব্রিটেনের মুসলিম সংগঠনগুলো তীব্র নিন্দা জানিয়েছে।

বুধবার কামারুল ইসলাম মসজিদ এবং এর কাছাকাছি আল হিজরাহ মসজিদে বল আকৃতির পাথর নিক্ষেপ করা হয়। স্থানীয় পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, নিরাপত্তার জন্য মসজিদের আশেপাশে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, তারা ওই হামলার তদন্ত করছে। এই ঘটনাকে ‘হেট ক্রাইম’ হিসেবে দেখা হচ্ছে। অতিরিক্ত কর্মকর্তাদের সেখানে মোতায়েন করা হতে পারে বলেও জানানো হয়েছে।

বেশ কিছু ব্রিটিশ মসজিদ পরিচালনা করছে বার্মিংহামভিত্তিক বাহু ট্রাস্ট নামের একটি সংগঠন। তারা বলছে, ওই হামলার পেছনে কি উদ্দেশ্য ছিল তা জানা যায়নি। পাথরগুলোর আকার মার্বেলের মতো। এর আঘাতে মানুষের মৃত্যুও হতে পারতো।

বিদ্বেষী হামলা পর্যবেক্ষণে নিয়োজিত পর্যবেক্ষণ সংস্থা টেল মামা ইউকে মসজিদে গুলতি দিয়ে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।

মাত্র দু’দিন আগে মঙ্গলবার লন্ডনে পার্লামেন্ট ভবনের সামনে গাড়ি নিয়ে হামলার ঘটনা ঘটেছে। ২৯ বছর বয়সী বার্মিংহামের এক বাসিন্দা ওই হামলা চালায়। সন্দেহভাজন সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে তাকে আটক করা হয়।

আল হিজরা মসজিদে হামলার সময় নামাজ আদায় করছিলেন নাভিদ সাদিক। তিনি বলেন, তার ধারণা লন্ডনে পার্লামেন্ট ভবনের সামনে হামলার ঘটনার সঙ্গে মসজিদে হামলার সম্পর্ক থাকতে পারে।

গত মাসে তেল মামা ইউকের তরফ থেকে জানানো হয় যে, ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন দেশে ইসলামবিদ্বেষকে কেন্দ্র করে হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। সংস্থাটি বলছে, ২০১৭ সালে ম্যানচেস্টারে হামলার পর মুসলিম বিদ্বেষী হামলা প্রায় ৭০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মার্কিন গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে ওই হামলার ঘটনায় ২২ জন নিহত এবং আরও কয়েকশ মানুষ আহত হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: