সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাপুড়ের সহযোগিতায় বিয়ানীবাজার থানা থেকে ধরা হল ১৮টি বিষাক্ত সাপ

বিয়ানীবাজার প্রতিনিধি ::

বিয়ানীবাজার থানার ভেতর ও থানা এলাকা থেকে ১৮টি বিষাক্ত সাপ উদ্বার করা হয়েছে। ১৭ আগষ্ট শুক্রবার ১১টার দিকে একদল সাপুড়ে দিয়ে সাপগুলো ধরা হয়। সাপগুলোর মধ্যে একটি কিং কোবরাও রয়েছে।

জানা যায়, গত কয়েক মাস থেকে থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও সদস্যরা প্রায়ই দিনে-রাতে সাপের দেখা পান। থানা চত্বরের উত্তরপাশে ওসির বাসভবনের সামন থেকে গত জুন মাসে অজগর সাপের একটি বাচ্চা ধরা হয়। একই মাসে থানার আম বাগানে জালে আটকা পড়ে একটি বিষাক্ত গোখরা সাপ। মুলত গোখরা সাপ আটকের পর থেকে সাপ আতংকে ছিলেন বিয়ানীবাজার থানার পুলিশ সদস্যরা।

শুক্রবার (১৭ আগস্ট) সকালে একদল সাপুড়ে থানা এলাকা থেকে সাপ আটকের জন্য প্রয়োজনীয় ঔষধ ছিটানোর পর সাপগুলো ঝোপঝাড় ও ডোবা এলাকা থেকে বেরিয়ে আসে। সাপুড়ে জালালি একটি কিং কোবরাসহ ১০টি বিষাক্ত ও ৮টি বিংরাজ সাপের বাচ্চা ধরতে সক্ষম হন। সাপুড়ের দলকে আক্রমন করায় একটি কিং কোবরা সাপকে তাৎক্ষণিক মেরে ফেলা হয়।

সাপ ধরতে সুমানগঞ্জ জেলার ছাতক উপজেলা থেকে আনা হয় সাপুড়ে বুরহান উদ্দিন জালালিকে। তিনি বলেন, থানার রেকর্ড রুম থেকে বিংরাজ সাপের ৮টি বাচ্চা আটক করেছি। এছাড়া পেছনে ডোবার পাশ থেকে ২টি কিং কোবরা, ওসির বাসভবন এলাকা ও আশপাশ থেকে ৫টি বিষধর আলদ এবং ৩টি দাড়াস সাপ ধরেছি।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সী বলেন, থানায় সাপের উৎপাত আছে সেটি আগে থেকেই জানতাম। কিন্তু এখানের আসার পর যখন তখন সাপের দেখা পাই। এর মধ্যে আম বাগানের জালে বিষাক্ত গোখরা সাপ আটক হওয়ার পর আতংক বেড়ে যায়। অনেক চেষ্টার পর ছাতক থেকে সাপুড়ে জালালিকে সাপগুলোর ধরার জন্য নিয়ে আসি। এতোগুলো সাপ আটকের পর আতংক কিছুটা হলেও কেটেছে বলে তিনি স্বস্থি প্রকাশ করেন।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: