সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্পাইন হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক:: প্রায় ২১ বছর অাগে ওষুধের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু সে ওষুধ পরিবর্তন করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তা দিয়ে এখনো অপারেশনের কাজ চালাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য বাংলাদেশ স্পাইন অ্যান্ড অর্থোপেডিক জেনারেল হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ছাড়া বিআরবি হাসপাতালকে সঠিক নিয়ম অনুসরণ না করে রক্ত সংগ্রহ ও অনুমোদনহীনভাবে হাসপাতালে ওষুদের ফার্মেসী খোলার দায়ে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

১৬ অাগস্ট, বৃহস্পতিবার রাজধানীর পান্থপথে অবস্থিত হাসপাতাল দুটিতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-২ ও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা অভিযানে অংশ নেন।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ ১৯৯৮ সালে মেয়াদ শেষ হওয়া ওষুধ দিয়ে অপারেশন করা হতো প্রতিষ্ঠানটিতে। অপারেশন থিয়েটারে ছিল পুরাতন সব ওষুধ, মেয়াদউত্তীর্ণ স্যালাইনের পাইপ, বিভিন্ন রকম অপরেশনের নিডিল যার সবই মেয়াদহীন ও ময়লায় ভরা ছিল। এ ছাড়া বেশ কিছু ওষুধ ছিল যার মেয়াদ নেই। এসব অভিযোগে তাদেরকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রোগীদের কথা বিবেচনা করে হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়নি।

সারওয়ার আলম বলেন, ‘প্রতিষ্ঠানকে হাসপাতাল বললে ভুল হবে। এটাকে ময়লার ভাগাড় বললে ভুল হবে না। তাদের কোনো কিছুই ঠিক নেই। খুবই ব্যথিত হয়েছি এখানে অভিযান চালিয়ে। এতদিন তারা মানুষের জীবন নিয়ে খেলা করেছে।

হাসপাতালের অপারেশন থিয়েটারে জমেছে মাকড়শার জাল। অপারেশন থিয়েটারের বেডে ধুলোবালি জমে আছে। কোনো মেশিন কাজ করে না। কোনো পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়া হতো। সেখানে আগে থেকে প্রস্তুত করা বেশ কিছু ডাক্তারের সিল যুক্ত কাগজ পাওয়া গেছে।’

বিআরবি হাসপাতালের বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বিআরবি পাসপাতালে সঠিক নিয়ম অনুসরণ না করে সংগৃহ করছিল এবং হাসপাতালে অবৈধভাবে ফার্মেসী খুলে ওষুধ বিক্রি করছিল। এ কারণে বিআরবি হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: