সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শোক র‌্যালী ও আলোচনা সভা

ছাতক প্রতিনিধি ::
ছাতকে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে কালাব্যাজ ধারন, শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিকেলে দলীয় কার্যালয় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক, পৌর মেয়র আবুল কালাম চৌধুরী ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সদস্য শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বে শহরে বের করা হয় এক বিশাল শোক র‌্যালী। র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে মন্ডলীভোগস্থ দলীয় কার্যালয়ে শোক দিবসের আলোচনা সভায় মিলিত হয়। এর আগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, নেতা-কর্মীদের মাঝে কালোব্যাজ ধারন ও বাদ জোহর ট্রাফিক পয়েন্ট কেন্দ্রিয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য আজমল হোসেন সজলের সভাপতিত্বে এবং আওয়ামীলীগ নেতা শাহীন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আবুল কালাম চৌধুরী বলেন, বাঙালি জাতির স্বপ্ন নস্যাৎ করতে পাকিস্তানী দোষররা ৭৫ এই দিনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। কিন্তু জাতির জনকের রক্ত যার দেহে বহমান বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই অশুভ শক্তির স্বপ্নকে দুঃস্বপ্নে পরিনত করে দিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর খুনীদের এক-এক করে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে প্রমান করেছেন ৭১ ও ৭৫ এর ঘাতকদের এক আতংকের নাম শেখ হাসিনা। তিনি দেশবাসীকে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ও ডিজিটাল সোনার বাংলা গড়তে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনকের হত্যাকান্ডের খবরে ছাতক-দোয়রায় যারা উল্লাস করেছে তারা আজ সু-কৌশলে আ.লীগে প্রবেশ করেছে।

যারা বিভিন্ন বামপন্থি দলের সভা-সমাবেশে আ.লীগ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করতো তারাই আওয়ামীলীগে অনুপ্রবেশ করে ছাতক-দোয়ারার আ.লীগের ঘাড়ে চেপে বসেছে। সরকারী সম্পদ লুটেপুটে পকেট ভারী করছে এরাই হচ্ছে আওয়ামীলীগ নামধারী অশুভশক্তি। নতুন প্রজম্মের কাছে তাদের মুখোশ উন্মোচন করার সময় এসেছে। এখন থেকে প্রকৃত মুজিব সৈনিকরাই ছাতক-দোয়ারায় আওয়ামীলীগের নেতৃত্ব দেবে।

জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে শোকের মাসে মুজিব সৈনিকদের এ শপথ নিতে হবে। আগামী নির্বাচনে নৌকার বিজয়কে নিশ্চিত করতে তিনি এখন থেকে নেতা-কর্মীদের মাঠে কাজ করার আহবান জানান।

সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরী। সভায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব জয়নাল আবেদীন তালুকদার, প্যানেল মেয়র তাপস চৌধুরী, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার অজয় ঘোষ, আওয়ামীলীগ নেতা রেজা মিয়া তালুকদার, নুর উদ্দিন, দেওয়ান আবুল কালাম মাষ্টার, আশিক মিয়া, আনোয়ার হোসেন, হাজী জয়নাল আবেদীন, শাহ ইলিয়াছ, ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজা, সাইফুল ইসলাম, পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, ধন মিয়া, সুদীপ দে, আওয়ামীলীগ নেতা রুহুল আমিন তালুকদার, আব্দুল বারী চপল, আব্দুল হক, ডাঃ রেদোওয়ানুল হক আরজু, কামাল উদ্দিন, মোতাহির আলী, আব্দুল হক, ফয়জুল ইসলাম, শাহীন তালুকদার, আব্দুল মমিন, শামছুল ইসলাম খান, আজাদ মিয়া মেম্বার, আব্দুল কাদির, আব্দুর রহিম, হাজী সামছুল হক, হুছন আলী, নাসির উদ্দিন, যুবলীগ নেতা দেলোয়ার হোসন, নজরুল চৌধুরী, শামীম তালুকদার, শাহ মোহাম্মদ শাহীন, পল্টু দাস, সাবেক ছাত্র নেতা পংকজ চৌধুরী, ছাত্রলীগ নেতা মাহির চৌধুরী, শ্রমিকলীগ নেতা খলিলুর রহমান, আমির হোসেন বাবু, শাহ আলম, রাফী খান, আফজাল হোসেন, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, মোহাম্মদ হানিফ, দিলবর আলী, পৌর ছাত্রলীগের সভাপতি জামায়েল আহমদ ফরহাদ, কলেজ ছাত্রলীগের সভাপতি রিয়াদ আহমদ চৌধুরী, সহ-সভাপতি আব্দুল কাদির তালকদার, ছাত্রলীগ নেতা রুবেল তালুকদার জনি, রাজিব তরফদার, আলীরাজ চৌধুরী, স্বেচ্চাসেবকলীগ নেতা আব্দুল বাছিত মামুন, সাদমান মাহমুদ সানি প্রমুখ। সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে আগত নেতা-কর্মীদের মাঝে শিরনী বিতরণ করা হয়




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: