সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হজ বঞ্চিতরা স্বেচ্ছায় ভিসা করতে দেননি : হাব মহাসচিব

নিউজ ডেস্ক:: এ বছর যে ৬০৬ জন হজে যেতে পারেনি তারা স্বেচ্ছায় ভিসা করতে দেননি বলে দাবি বরেছেন হজ এজেন্সিগুলোর মালিকদের সংগঠন- হাবের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম।

তিনি বলেন, অতীতের যেকোনো বছরের তুলনায় চলতি বছর হজ যাত্রা বাতিলের সংখ্যা কমেছে। গত বছর ১৩ শ’ হজযাত্রীর যাত্রা বাতিল হলেও এবার মাত্র ৬০৬ জন হজে যেতে পারেনি। আর যারা যেতে পারেননি তারা মূলত স্বেচ্ছায় ভিসা করতে দেননি। ভিসা করা সব হজযাত্রী এবারই প্রথম হজ পালনে যাচ্ছেন।

বুধবার আশকোনার হজ ক্যাম্পে হজ ফ্লাইট সমাপ্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আগামীতে হজযাত্রা নির্বিঘ্ন করতে হাব নিরলসভাবে কাজ করবে জানিয়ে সংগঠনটির মহাসচিব বলেন, কতিপয় এজেন্সির প্রতারণা কারণে যে ৬০৬ জন এ বছর ভিসা করতে পারেননি এবং হজে যেতে পারলেন না হাব তাদের পাশে থাকবে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। আল্লাহর মেহমানদের সঙ্গে প্রতারণা করা কোনো এজেন্সিকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এ বছর হজ যাত্রা সুষ্ঠু বা নির্বিঘ্ন করতে আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। গণমাধ্যম কর্মীরা আমাদের পাশে ছিলেন। বস্তুনিষ্ঠ রিপোর্টিংয়ের কারণে হজ এজেন্সিগুলোর প্রতারণা অনেকাংশে কমেছে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে সকালে আশকোনা হজ ক্যাম্পেই সংবাদ সম্মেলনে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, হজ এজেন্সিগুলোর অবহেলা আর অনাগ্রহের কারণে এ বছর ৬০৬ জন হজে যেতে পারলেন না। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১,২৬,৭৯৮ জন হজযাত্রী হজে যাচ্ছেন। এর মধ্যে এখন পর্যন্ত ১ লাখ ২১ হাজার ৮৬৮ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বাকিরা ১৭ আগস্টের মধ্যে সৌদি পৌঁছাবেন। পবিত্র হজ অনুষ্ঠিত হবে ২০ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ২৭ আগস্ট এবং হজযাত্রীদের শেষ ফিরতি ফ্লাইট ২৫ সেপ্টেম্বর।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: