সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে সরকারি হেলিপ্যাড বেদখল,তৎপরতা নেই উদ্ধারে

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে যুগযুগ ধরে সরকারি একমাত্র হেলিপ্যাড বেদখল হয়ে পড়েছে। দখলকারীদের কবল থেকে হেলিপ্যাডটি উদ্ধারে প্রশাসনের কোন তৎপরতা দেখা যায়নি।

জানাগেছে, সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ¦ আবদুস সামাদ আজাদের আমলে জগন্নাথপুর সদর বাজারের পাশে এ হেলিপ্যাডটি নির্মাণ করা হয়। তখন সামাদ আজাদ মন্ত্রী থাকাকালে বেশ কয়েকবার হেলিকপ্টার নিয়ে তিনি এ হেলিপ্যাডে এসে ল্যান্ড করেছিলেন। তিনি মারা যাওয়ার পর সরকারি গুরুত্বপূর্ণ কোন মন্ত্রী হেলিকপ্টার যোগে জগন্নাথপুর আসেননি। যে কারণে দিনেদিনে হেলিপ্যাডটি অযত্ন-অবহেলায় পড়ে থাকে। এক পর্যায়ে হেলিপ্যাডটি বেদখল হয়ে যায়। বর্তমানে সরকারের কোন মন্ত্রী হেলিকপ্টার যোগে জগন্নাথপুর আসলেও এখানে ল্যান্ড করতে পারবেন না।
খোঁজ নিয়ে জানাযায়, গত প্রায় ১৫ থেকে ২০ বছর ধরে হেলিপ্যাডটি দখল করে নিয়েছে দখলকারীরা।

১৪ আগষ্ট মঙ্গলবার সরজমিনে দেখা যায়, হেলিপ্যাডের একাংশ দখল করে ঘর বানিয়েছে জগন্নাথপুর পৌরসভা। আরেকাংশ দখল করে নিয়েছে মাইক্রোবাস গাড়ি ও ট্রলি। এখানে দিনে-রাতে এসব গাড়ি থাকে। দেখলে কেউ চিনতে পারবেন না এটি একটি হেলিপ্যাড। এছাড়া প্রতি ঈদুল আযহা উপলক্ষে জগন্নাথপুর পৌরসভার অধীনে এ হেলিপ্যাডে বসে পশুর হাট।

এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, হেলিপ্যাডটি সরকারি জায়গায় হলে উদ্ধারে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: