সর্বশেষ আপডেট : ২৩ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে ঈদ উপলক্ষে দরিদ্রদের মাঝে বিতরণ হচ্ছে ৬৫২ মে.টন চাল

ছাতক প্রতনিধি:: ছাতকে ঈদ-উল আযহা উপলক্ষে দরিদ্র ও অসহায় মানুষের জন্য সরকারী ভিজিএফ’র চাল বন্ঠন শুরু করা হয়েছে। ইতি মধ্যে ছাতক পৌরসভায় চাল বন্ঠন করা হয়েছে। বুধবার দোলারবাজার ইউনিয়নে চাল বন্ঠন করা হবে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান শায়েস্থা মিয়া। অন্যান্য বছরের তুলনায় এবার ছাতক উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় দ্বিগুন চাল বরাদ্দ দেয়া হয়েছে। প্রতি পরিবার ১০কেজির স্থলে ঈদ-উল আযহায় ২০ কেজি করে চাল পাচ্ছেন।

অফিস সূত্রে জানা যায়, আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে দরিদ্রদের জন্য ভিজিএফ’র সরকারী চাল এখানে সর্বোচ্চ বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে মোট ৬৫২ মেট্রিক টন সরকারি চাল বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে পৌরসভায় ৯২ মেট্রিক টন ও ১৩ ইউনিয়নে ৫৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। জনসংখ্যার ভিত্তিতে একটি পৌরসভায় ও ১৩ ইউনিয়নে ৩৬ হাজার ৭০টি কার্ডের বিপরীতে প্রতিটি পরিবার পাচ্ছনে ২০কেজি করে চাল । ইতিমধ্যে পৌরসভার বরাদ্দকৃত ৯২ মেট্রিক টন চাল কার্ডধারী দরিদ্র-অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। উপজেলার ১৩ ইউনিয়নের মধ্যে দোলারবাজার, ভাতগাঁও, দক্ষিন খুরমা, সিংচাপইড় ও কালারুকা ইউনিয়নের চাল উত্তোলন করে নিয়ে গেছেন চেয়ারম্যানরা। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা আমিনুল ইসলাম ।

গত ২ আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারী স্বাক্ষরিত এক পরিপত্র থেকে জানা যায়, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বন্যাক্রান্ত, দুর্যোগক্রান্ত, দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে ভিজিএফ খাদ্যশস্য সহায়তা প্রদান কর্মসূচীর আওতায় পৌরসভা ও উপজেলার ১৩ ইউনিয়নে ৬৫২ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়। প্রতি পরিবারকে ২০ কেজি করে ঈদের পূর্বেই চাল প্রদানের নির্দেশনা রয়েছে পরিপত্রে।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহাব উদ্দিন জানান, পৌর সভার চাল বিতরণ করা শেষ হয়ে গেছে। ৫টি ইউনিয়নের চাল ইউনিয়নের গোদামে নিয়ে গেছেন চেয়ারম্যানরা। সিংচাপইড়, উত্তর খুরমা, চরমহল্লা, জাউয়াবাজার, ইসলামপুর, নোয়ারাই ও ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের চাল এখনো উত্তোলন করা হয়নি।আগামী দু’দিনের মধ্যেই চাল উত্তোলন করে নিতে হবে চেয়ারম্যানদের। ঈদের আগেই এসব চাল ট্যাগ কর্মকর্তার উপস্থিতিতে বিতরণের সরকারি নির্দেশনা রয়েছে। ছাতক সদর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, চরমহল্লা ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসনাত ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হেকিম জানান, চাল উত্তোলন করে ২-৩দিনের মধ্যেই চাল বিতরণ করা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: