সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে সরকারী করন হলনা দুটি কলেজের একটিও

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুরের উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ ও জয়নাল আবেদিন মহাবিদ্যালয় দুটি কলেজের একটিও সরকারী করন হল না। এদিকে সুনামগঞ্জের ৮টি উপজেলার সরকারী করনের চুরান্ত প্রজ্ঞাপন জারী হয়েছে। কিন্তু সরকারী করনের নামের তালিকায় তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট ডিগ্রি কলেজ ও উপজেলা সদরের পাশে অবস্থিত জয়নাল আবেদিন মহা বিদ্যালয়টিও নাম তালিকায় রাখার দাবী থাকলেও সরকারী করন হয় নি কোনটিই। ফলে অবহেলিত সুনামগঞ্জের সম্পদ,সৌন্দর্যে ভরপুর থাকলেও শিক্ষা ক্ষেত্রে সরকারের উদাসীনতাই পরিলক্ষিত হয়েছে এই ক্ষেত্রেও। এর কারনে ক্ষোব প্রকাশ করেছেন উপজেলার সর্বস্থরের জনসাধারন।

জানাযায়,উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট ডিগ্রি কলেজ সরকারী করনের তালিকায় শুরু থেকেই নাম উঠায় তাহিরপুর উপজেলা সদরের জয়নাল আবেদিন কলেজের ছাত্র,ছাত্রী,শিক্ষকসহ সবাই আন্দোলনে শুরু করে মানববন্ধ,স্মারক লিপি প্রদান ও হাইকোর্টে মামলাসহ নানান কার্যক্রম পরিচালিত করে তারা সরকারের দাবী জানান,তাহিরপুর উপজেলা সদরে প্রতিষ্টিত জয়নাল আবেদিন মহাবিদ্যালয় কে সরকারী করনের তালিকায় অর্ন্তভুক্ত করার জন্য। জয়নাল আবেদিন কলেজের পক্ষে করা হয় আদালতে মামলা। দীর্ঘ দিন ধরেই মামলা চলছে। এর জন্যেই তাহিরপুর সদরের জয়নাল আবেদিন মহাবিদ্যালয় ও বাদাঘাট ডিগ্রি কলেজ এই দুটি শিক্ষা প্রতিষ্টানের কোনটিই সরকারী করনের প্রজ্ঞাপনের তালিকায় নাম প্রকাশ হয় নি জানাযায়। তবে সবার আশা ছিল এর একটি সুষ্ট সমাধান হবে আর উপজেলার সবাই অধির আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিল তাহিরপুর উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ না হলে জয়নাল আবেদিন মহাবিদ্যালয় সরকারী করনের প্রজ্ঞাপনের তালিকায় নাম থাকবে। কিন্তু আশা আর পুরন হলা না উপজেলাবাসীর। আর এই উপজেলাবাসী কোন শিক্ষা প্রতিষ্টানের ভাগ্যে আর সরকারী করনের ছোয়া লাগল না। আবার কবে সরকারী করন হবে কেউ জানে না। অথছ,সরকারী কলেজ নেই এমন সব উপজেলায় বিভিন্ন কলেজ সরকারী করন হলেও তাহিরপুর উপজেলার দুটি কলেজের একটিকেও সরকারী করন করা হয় নি।

জেলার যে শিক্ষা প্রতিষ্টান গুলো সরকারী করন হয়েছে সে গুলো হল,জেলার বিশ্বম্ভরপুর উপজেলার দ্রীগেন্দ্র বর্মণ ডিগ্রি কলেন,ছাতক উপজেলার ছাতক ডিগ্রি কলেজ,দিরাই উপজেলার দিরাই ডিগ্রি কলেজ,শাল্লা উপজেলার শাল্লা ডিগ্রি কলেজ,ধর্মপাশা উপজেলার ধর্মপাশা ডিগ্রি কলেজ,দোয়রা বাজার উপজেলার দোয়ারা বাজার ডিগ্রি কলেজ,জগন্নাথপুর উপজেলার জগন্নাথপুর ডিগ্রি কলেজ,জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ ডিগ্রি কলেজসহ মোট ৮টি শিক্ষা প্রতিষ্টান। এদিকে বাদাঘাট ডিগ্রি কলেজের সরকারী করন নিয়ে বিশেষ ভাবে সুপারিশ করলেও তা আর সরকারী করনের তালিকায় উঠে আসে নি। জয়নাল আবেদিন মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফনি ভূষন বলেন,আমরা উপজেলা সদরের ও হাওরপাড়ের বিধার আমাদের দাবী ছিল আমাদের কলেজকেই সরকারী করনের জন্য। সে অনুযায়ী কার্যকর প্রদক্ষেপও নিয়েছিলাম আমরা শিক্ষক,ছাত্র,অভিবাবকসহ উপজেলাবাসী।

বাদাঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুনাব আলী বলেন,মামলা থাকায় আমাদের কলেজের সরকারীকরন প্রজ্ঞাপনের তালিকায় প্রকাশ করা হয় নি। মামলার রায় আমাদের পক্ষে হয়েছে ১৩ই আগষ্ট। সাটিফাই কপি এনেছি। ডিজি স্যার সরকারী করন হয় নি এমন ১৬টি কলেজের প্রধানদের ডেকেছিলে তথ্য ছেয়েছেন। আমার কলেজের বিষয়ে কোন সমস্যা নেই আমাদের কলেজের সরকারী করন হবে হাইকোর্টের রায় পেয়েছি।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: