সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হারাম হারাম বলে চিৎকার করে উঠলেন আফ্রিকান নারী

আন্তর্জাতিক ডেস্ক:: মোবাইল ফোনে ভিডিও রেকর্ডিংয়ের সুইচ অন করতেই বোরকার নেকাব দিয়ে মুখ ও মাথা ঢেকে হারাম হারাম বলে চিৎকার করে উঠলেন আফ্রিকান এক নারী। সৌদি আরবে সোমবার দিনগত রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে এক ব্যক্তি ভিডিও করতে গেলে এমন ঘটনা ঘটে।

সৌদির স্থানীয় মিসফালাহ এলাকার ফুটপাতে পুরুষদের আলখেল্লা ও নারীদের বোরকা বিক্রি করছিলেন ওই নারী। তিনি একাই নন, মক্কার ইব্রাহিম খলিল রোড ও এলাকার বিভিন্ন ফুটপাতের দোকানের অধিকাংশগুলোতেই নারী দোকানি। তবে সকলেই পর্দানশীন।

সরজমিনে দেখা যায়, হজ উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসুল্লীরা এখন মক্কায় অবস্থান করছেন। এসব হাজিদের উচ্চ কণ্ঠে হাঁক ছেড়ে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন তারা। অন্যান্য দোকানের চেয়ে অপেক্ষাকৃত কম দাম হওয়ায় বিশ্বের বিভিন্ন দেশের নারী-পুরুষরা এখন থেকে টুকটাক কেনাকাটাও সেরে নিচ্ছেন।

৫, ১০, ১৫ ও ২০ রিয়ালে (২২০ থেকে ৫০০ টাকা) আলখেল্লা, বোরকা ও স্কার্ফ বিক্রি হচ্ছে। হযরত আলী নামে এক বাংলাদেশি হাজি আলখেল্লা কিনতে আসেন। তবে ভাষা বুঝতে না পারায় ফিরে যাচ্ছিলেন। এমন সময় পাশের এক নারী দশ দশ বলে চিৎকার করে উঠেন। এবার হাসি ফুটে ওঠে হযরত আলী মুখে।

hajj

বাংলাদেশ থেকে এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্স ১৮০টি ফ্লাইটে মোট ৬৩ হাজার ৫৯৯ জন ও অবশিষ্ট যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিবহন করবে।

আগামী ২০ আগস্ট পবিত্র হজ পালিত হবে। আর পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে ২১ আগস্ট। হজ শেষে হাজিদের ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ২৭ আগস্ট।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: