সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে মানবতা বিরোধী অপরাধের মামলার আসামী গ্রেফতার

হবিগঞ্জ সংবাদদাতা:: মানবতা বিরোধী অপরাধের একটি মামলার পলাতক আসামী ছালেক মিয়া (৭০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার দুপুরে লাখাই উপজেলার জিরুন্ডা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গত রোববার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের একটি বেঞ্চ হবিগঞ্জের দুই ব্যক্তির বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এর প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হলো।

হবিগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, ছালেক মিয়াসহ দুই জনের বিরুদ্ধে ঢাকায় মানবতাবিরোধী অপরাধে মামলা দায়ের করা হয়। মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, লাখাই উপজেলার মুড়িয়াউক-জিরুন্ডা এলাকায় ৭১’সালে পাকিবাহিনীর সহযোগিতায় তৎকালীন পাকিস্তান নেজামী ইসলাম পার্টির নেতা মৌলানা শফী উদ্দিনসহ রাজাকাররা হত্যা, খুন, ধর্ষন, অগ্নিসংযোগ ও ভাংচুরসহ নানা মানবতা বিরোধী অপরাধ সংঘটিত করার অভিযোগ উঠে। এ ঘটনায় ঢাকায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: