সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রের সঙ্গে যুদ্ধ নয় : ইরান

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো ধরনের আলোচনা অথবা যুদ্ধ হবে না বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। তিনি বলেছেন, তেহরানের ক্ষমতাসীন সরকারের অবব্যবস্থাপনার কারণেই দেশটিতে সমস্যার সৃষ্টি হয়েছে; যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞার কারণে নয়।

দেশটিতে দুর্নীতি এবং দ্রব্যমূল্যের ঊধ্বগতির জেরে চলমান ব্যাপক বিক্ষোভ ও মুদ্রাস্ফীতি দেখা দিয়েছে। এরমাঝেই খামেনির এই মন্তব্য দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি নেতৃত্বাধীন সরকারকে চাপে ফেলবে।

২০১৫ সালে ছয় বিশ্বশক্তির সঙ্গে ইরানের স্বাক্ষরিত পারমাণবিক চুক্তি থেকে যুক্তরাষ্ট্র বেরিয়ে যাওয়ার পর গত সপ্তাহে দেশটির ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে ওয়াশিংটন। এ অবস্থায় ওয়াশিংটনের সঙ্গে কোনো ধরনের আলোচনায় বসার সম্ভাবনা নাকচ করে দিয়েছে তেহরান।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, সম্প্রতি মার্কিন কর্মকর্তারা আমাদের ব্যাপারে অমার্জিত ভাষায় কথা-বার্তা বলেছেন। নিষেধাজ্ঞার পাশাপাশি তারা যুদ্ধ এবং সমঝোতার ব্যাপারেও কথা বলছেন।

এ ব্যাপারে আমি জনগণের উদ্দেশে বলতে চাই : কোনো যুদ্ধ হবে না, যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনাও হবে না।

এদিকে, সোমবার নতুন প্রজন্মের স্বল্পপাল্লার একটি ক্ষেপণাস্ত্রের প্রদর্শনী উদ্বোধন করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি। এসময় তিনি ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সক্ষমতা আরো বাড়ানো হবে বলে অঙ্গীকার করেন।

সূত্র : এএফপি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: