সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইসিসির টুইটার এবং ফেসবুক পেজে ঢাকার স্ট্রিক ক্রিকেট

নিউজ ডেস্ক:: ক্রিকেট বাংলাদেশে কতটা জনপ্রিয়, সেটা নতুন করে বলার কোনো প্রয়োজন নেই। বাংলাদেশ যে ক্রিকেট পাগল জাতি, সেটা অনেকবারই প্রমাণ হয়ে গেছে। এখানকার বালক-কিশোররা একটু খালি জায়গা পেলেই ব্যাট এবং বল নিয়ে খেলতে নেমে পড়ে, এটাও সবার জানা।

কিন্তু গ্রাম-গঞ্জের চেয়ে শহর এলাকায় খেলার সুযোগ খুবই কম। দিন দিন সেই সুযোগও হারিয়ে যাচ্ছে অনেক বেশি। শহরে কমে যাচ্ছেন খেলার মাঠ। শিশু-কিশোররা মাঠের অভাবে খেলারই সুযোগ পাচ্ছে না বলতে গেলে। এ কারণে, তারা নিত্য নতুন জায়গা খুঁজে বের করার চেষ্টা করছে। কোনো ফাঁকা জায়গা পেলেই নেমে পড়ছে দল বেধে।

রাজধানীর মিরপুরের কাছাকাছি কাজীপাড়া এলাকায় মেট্রোরেলের ব্যারিকেড দেয়া একটি স্থানে কিশোরদের ক্রিকেট খেলার একটি ছবি প্রকাশ করেছে আইসিসি। তাদের অফিসিয়াল ফেসবুক পেজ এবং টুইটার পেজে এই ছবি প্রকাশের পর উঠে এলো, বাংলাদেশের রাজধানী ঢাকায় কত কষ্ট করে কিশোররা ক্রিকেট খেলছে।

ICC-Dhaka

এক টুকরো খেলার মাঠের অভাবে তারা বেছে নিয়েছে ঝুঁকিপূর্ণ একটি এলাকাকে। যেখানে তারা খেলছে, তার দুই পাশে ছুটে যাচ্ছে সারি সারি গাড়ি। রয়েছে নির্মাণ সামগ্রী। যে কোনো সময় যে কোনো দুর্ঘটনাও ঘটে যেতে পারে এখানে। তবে সে সব নিয়ে কোনো চিন্তা নেই কিশোরদের। আপন মনে তারা খেলে যাচ্ছে ওই ছোট্ট ফাঁকা জায়গাটিতে।

আইসিসি টুইটারে পোস্ট করা ওই ছবির ক্যাপশনে লিখেছে, ‘বিশ্বের আনাছে-কানাছে ভিন্ন ভিন্ন স্টাইলে এমন ক্রিকেট খেলাকেই আমরা সবচেয়ে বেশি পছন্দ করি। কাজিপাড়া, ঢাকার এই শিশু-কিশোররা মেট্রো রেলওয়ে কনস্ট্রাকশনের এই জায়গাকে বেছে নিয়েছে ক্রিকেট খেলার জন্য। তারা এই সপ্তাহের আইসিসি ফ্যান অব দ্য উইক।’

হাবিব প্রান্ত নামে এক ব্যক্তি আইসিসিতে পাঠিয়েছেন ক্রিকেট খেলার এই ছবি। আইসিসি তাকেও ধন্যবাদ জানাতে ভুল করেনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: