সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫১ সেকেন্ড আগে
সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নদী ভাঙন থেকে নড়িয়াকে রক্ষার দাবি সৌদি প্রবাসীদের

প্রবাস ডেস্ক:: শরীয়তপুরের নড়িয়া উপজেলাকে পদ্মানদীর ব্যাপক ভাঙন থেকে রক্ষায় বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সৌদি আরবের রিয়াদে বসবাসরত নড়িয়া প্রবাসীরা।

সম্প্রতি সৌদি প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি ও আরব নিউজের সাংবাদিক ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই আহ্বান জানানো হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নুর ইসলাম ডালি। বিশেষ অতিথি ছিলেন আব্দুস সালাম।

সভায় প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আতিক শিকারি। আরও বক্তব্য রাখেন মমিন, ইয়াকুব আলি, মমিন, নিরব ইসলাম, আছিফ মাহমুদ অ্যাপেল, রাসেল, লিটন খাঁন প্রমুখ।

নদী ভাঙন থেকে নড়িয়াবাসীর ভিটামাটি বাঁচাতে বাংলাদেশ সরকারের দৃষ্টি কামনা করে তারা বলেন, নড়িয়া আওয়ামী লীগের ঘাঁটি। নড়িয়ার প্রত্যেক ঘরে রয়েছে প্রবাসী, যাদের পাঠানো অর্থে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। অথচ এ উপজেলার মানুষ বর্তমানে সর্বাধিক অবহেলিত। এলাকার ভিটে-মাটি নদীতে বিলিন হয়ে যাচ্ছে, নদী ভাঙনে প্রাণ হারাচ্ছে অনেক কৃষক, দিনমজুর। এটি গত কয়েক দিনের সমস্যা না। এ সমস্যা অনেক অনেক বছর ধরে।

বক্তারা সেনাবাহিনীর পরিচালনায় বেড়িবাঁধ নির্মাণ করে নড়িয়াবাসীকে নদী ভাঙন থেকে রক্ষার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান। তারা বলেন, এটা এখন নড়িয়াবাসীর প্রাণের দাবি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: