সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির মুজতবা আলী হলের রিডিং রুম উদ্বোধন সেপ্টেম্বরে

শাবি প্রতিনিধি:: ঈদের ছুটির পর সেপ্টেম্বর মাসেই উদ্বোধন হবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সৈয়দ মুজতবা আলী আবাসিক ছাত্র হলের রিডিং রুম। রিডিং রুমের দাবিতে শিক্ষার্থীরা হলের অফিস এবং প্রভোস্ট রুমে তালা দিলে আজ (১২ই আগস্ট) রবিবার হল প্রভোস্ট অধ্যাপক শরদিন্দু ভট্টাচার্য একথা জানান।

শনিবার (১১ই আগস্ট) রিডিং রুমের দাবিতে শাবির সৈয়দ মুজতবা আলী আবাসিক ছাত্র হলের শিক্ষার্থীরা প্রভোস্টের ১০০৪ নম্বর রুম এবং ১০০২ নম্বর অফিস রুমে তালা ঝুলিয়ে দেয়।

শিক্ষার্থীদের এই দাবিতে তিনি হল প্রভোস্ট আরও জানান, ‘ইতোমধ্যে স্বল্প আকারে রিডিং রুমের জন্য কিছু ফার্ণিচারের অর্ডার দেওয়া হয়েছে। হলে মাত্র ১২জন শিক্ষার্থী ভর্তি। সকল শিক্ষার্থীদের ভর্তির প্রেক্ষিতে ঈদের ছুটির পর সেপ্টেম্বর মাসে হলের রিডিং রুম খুলে দেওয়া হবে। সিলেট মেট্রোপলিট্রন পুলিশের বিভাগীয় কমিশনার এবং জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে ভিসি স্যার কথা বলেছেন। মুজতবা আলী হলে পুলিশ সদস্য কম থাকায় রবিবার দুপুর ১২টার আগেই তাদের অপর দুই হলে আলাদা করে সরিয়ে নেওয়া হয়েছে।’

সরেজমিনে দেখা যায়, পুলিশ সদস্যরা হলের ১০০১ নম্বর কক্ষ ছেড়ে দিলে হলের আবাসিক শিক্ষার্থীরা হল প্রভোস্ট রুম এবং হল অফিস রুমের তালা খুলে দেয়।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরপত্তা এবং অধ্যাপক জাফর ইকবালের নিরাপত্তার জন্য অস্থায়ী ক্যাম্পের পুলিশ সদস্যদের থাকার ব্যবস্থা করা হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র হল গুলোতে। এমন পরিস্থিতিতে সৈয়দ মুজতবা আলী হলে পুলিশ সদস্যদের থাকার ব্যবস্থা হলেও, ঐ হলে আবাসিক শিক্ষার্থীদের পড়াশোনার জন্য কোনো রিডিং রুমের ব্যবস্থা ছিল না।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: