সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে সরকারি গাছ কর্তনের অভিযোগ

ছাতক প্রতিনিধি:: ছাতকে দিন-দুপুরে সরকারি সড়কের গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি মঙ্গলবার সকালে উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের জালালপুর-লামারসুলগঞ্জ সড়কের জলালপুর পয়েন্ট সংলগ্ন এলাকায় ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জালালপুর-লামারসুলগঞ্জ সড়কের দু’পার্শে বিভিন্ন প্রজাতির লাগানো সরকারি গাছ কর্তন করছে একটি মহল। এতে সরকার একদিকে রাজস্ব হারাচ্ছে অন্যদিকে বাঁধাগ্রস্থ হচ্ছে এলাকার পরিবেশ। মঙ্গলবার সকালে উপজেলার জালালপুর-লামারসুলগঞ্জ সড়কের জালালপুর গ্রাম সংলগ্ন সড়কের পার্শে লাগানো সরকারি রেন্টি প্রজাতির বিশাল একটি গাছ কেটে নেয়ার চেষ্টা চালায় জালালপুর গ্রামের রমজান আলী। সে গ্রামের মৃত আরশ আলীর পুত্র। সরকারি গাছ কর্তনের খবর পেয়ে ওইদিন বিকেলে উপজেলা উপ-সহকারি প্রকৌশলী এমএ জাহির ঘটনাস্থল পরিদর্শন করে গাছ কাটতে নিষেধ করেন। কিন্তু এ নিষেধ অমান্য করে রমজান আলী গাছের ডাল-পালা কর্তন করে নিয়ে যায়। এবং মূল গাছটিও কর্তনের অপচেষ্টায় লিপ্ত রয়েছে সে।
এ ব্যাপারে উপজেলা উপ-সহকারি প্রকৌশলী এম এ জাহিরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি গাছ কেটে নিতে নিষেধ করেছেন। বিষয়টি ইউএনও আবেদা আফসারি ও উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলকে অবগত করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: